ভোলার সুপারি বাগানে ফেলে যাওয়া নবজাতক ছোট্টমনি নিবাসে

শিশুটি দুই-তিনদিন আগে ভূমিষ্ট হয়েছে; সে সম্পূর্ণ সুস্থ আছে বলে জানায় পুলিশ।

বরিশাল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 August 2022, 06:42 PM
Updated : 12 August 2022, 06:42 PM

ভোলায় একটি সুপারি বাগানে ফেলে যাওয়া নবজাতকের ঠাঁই হচ্ছে বরিশালের আগৈলঝাড়ার একটি শিশু নিবাসে।

শুক্রবার সকালে ভোলার বোরহানউদ্দিন উপজেলার টবগী ইউনিয়নের দালালপুর গ্রামের সুপারি বাগান থেকে এই ছেলেকে উদ্ধার করা হয় বলে পুলিশ জানিয়েছে। শিশুটির বয়স তিনদিন বলে প্রথমিকভাবে ধারণা করা হচ্ছে।

বোরহানউদ্দিন থানার পরিদর্শক শাহীন ফকির বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, সকাল ৮টার দিকে মোটরসাইকেলে চড়ে আসা এক নারী ও পুরুষকে একটি পোটলা নিয়ে সুপারি বাগানের থামতে দেখেন রাব্বি নামে ওই গ্রামের এক যুবক। পরে তারা সেটি বাগানের মধ্যে ফেলে দ্রুত চলে যায়। দূর থেকে এ দৃশ্য দেখে রাব্বি পুলিশকে খবর দেন। পুলিশ গিয়ে পোটলার মধ্যে থেকে ছেলে শিশুকে উদ্ধার করে।

শিশুটি ‘দুই থেকে তিনদিন’ আগে ভূমিষ্ট হয়েছে জানিয়ে ওসি বলেন, “সে সুস্থ আছে। যারা শিশুকে ফেলে রেখে গেছে, তাদের সন্ধানে বিভিন্ন সিসি ক্যামেরার ফুটেজ দেখা হচ্ছে। তাদের খোঁজ পেলে শিশুটিকে ফেলে যাওয়ার কারণ জানা যাবে।”

ওসি আরও জানান, সমাজসেবা অধিদপ্তরের মাধ্যমে বিকাল ৫টায় ওই নবজাতককে আগৈলঝাড়া উপজেলার গৈলা শিশু নিবাসের উদ্দেশে পাঠানো হয়েছে।

শিশুকে গ্রহণের যাবতীয় প্রস্তুতি নেওয়া হয়েছে বলে জানান বরিশাল সমাজসেবা অধিদপ্তরের প্রবেশন কর্মকর্তা সাজ্জাদ পারভেজ।

আগৈলঝাড়ার ছোট্টমনি নিবাসের উপ-তত্ত্বাবধায়ক সুশান্ত বালা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, নবজাতক আসার তথ্য তারা পেয়েছেন। কিন্তু এখনও এসে পৌঁছেনি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক