বাজার নিয়ন্ত্রণে ব্যবস্থা নিচ্ছে সরকার: হানিফ

“সরকারের পক্ষ থেকে মিয়ানমারের রাষ্ট্রদূতকে ডেকে কড়া ভাষায় তীব্র প্রতিবাদ করা হয়েছে।”

কুষ্টিয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Feb 2024, 10:51 AM
Updated : 11 Feb 2024, 10:51 AM

দ্রব্যমূল্য ক্রয়ক্ষমতার মধ্যে রাখতে বাজার নিয়ন্ত্রণে যা কিছু ব্যবস্থা গ্রহণের দরকার তার সবটাই সরকারের পক্ষ থেকে করা হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ। 

রোবাবর বেলা সাড়ে ১১টায় কুষ্টিয়া সরকারি মহিলা কলেজের নতুন ছয়তলা ভবন নির্মাণ প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপনে গিয়ে তিনি সাংবাদিকদের এ কথা বলেন। 

সংসদ সদস্য হানিফ বলেন, “প্রধানমন্ত্রীসহ বিভিন্ন দপ্তরের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রীরা বারবার বলেছেন, কিছু সংখ্যক অসাধু ব্যবসায়ী আছে যাদের কারণে বাজার অস্থিতিশীল হয়। 

“এ বিষয়ে সরকার যথেষ্ট কঠোর আছে, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে আইন সংগত সব পদক্ষেপ নিতে বদ্ধপরিকর।” 

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, “ঘুমধুম সীমান্তে যা ঘটেছে তা মিয়ানমারের অভ্যন্তরীণ ঘটনা। সেখানে গোলাগুলি হওয়ায় আমাদের ভূ-খণ্ডে কিছু গুলি এসে পড়ে। এতে নিহতের ঘটনা ঘটেছে। এটা অত্যন্ত দুঃখজনক।” 

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, “এ ব্যাপারে সরকারের পক্ষ থেকে মিয়ানমারের রাষ্ট্রদূতকে ডেকে কড়া ভাষায় তীব্র প্রতিবাদ করা হয়েছে, ভর্ৎসনা করা হয়েছে এবং এ ধরনের  ঘটনা পুনরায় না ঘটে তার জন্য তাদেরকে সতর্ক করে দেওয়া হয়েছে।” 

কুষ্টিয়া সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ অধ্যাপক আমিনুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত এই আয়োজনে মাহবুব-উল হানিফের সহধর্মিনী ফৌজিয়া আলম, সদর উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান আতাসহ কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।