জয়পুরহাটে কৃষক হত্যায় আসামির মৃত্যুদণ্ড, বাদীও দণ্ডিত

বাদী আপসের নামে আসামি পক্ষ থেকে অর্থ নেন বলে জানান পিপি।

জয়পুরহাট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 May 2023, 11:46 AM
Updated : 31 May 2023, 11:46 AM

জয়পুরহাটে কৃষক হত্যা মামলায় এক ব্যক্তিকে মৃত্যুদণ্ড এবং আপসের নামে আসামির কাছ থেকে টাকা নেওয়ায় বাদীকেও পাঁচ বছরের কারাদণ্ড দিয়েছে আদালত।

বুধবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আব্বাস উদ্দিন আসামি ও বাদীর উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন বলে জানান সরকারি কৌঁসুলি (পিপি) নৃপেন্দ্রনাথ মণ্ডল।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত শাহিন (৪৫) ক্ষেতলাল উপজেলার মহব্বতপুর গ্রামের বাসিন্দা।

পাঁচ বছরের সাজাপ্রাপ্ত আঞ্জুয়ারা ওই এলাকার বাসিন্দা এবং মামলার বাদী। 

মামলার বরাত দিয়ে পিপি নৃপেন্দ্রনাথ মণ্ডল বলেন, ক্ষেতলালের মহব্বতপুর গ্রামের কৃষক আলম খাঁর কাছ থেকে সাত হাজার টাকা ধার নেন শাহিন।

“২০০৬ সালের ২০ মে রাতে সেই টাকা ফেরত দেওয়ার জন্য আলমকে বাড়ি থেকে ডেকে শাহিন তার বাড়িতে নিয়ে যান। সেখানে তাকে শ্বাসরোধ করে বাড়ির পাশে গুরুতর আহত আলমকে ফেলে দেন।”

পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালে ভর্তি করান। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় আলমের মৃত্যু হয়।

আইনজীবী বলেন, এ ঘটনায় পরদিন আলমের স্ত্রী আঞ্জুয়ারা বাদী হয়ে ক্ষেতলাল থানায় ছয়জনকে আসামি করে হত্যা মামলা করেন। এরপর বিচার শেষে আদালত এ রায় দেয়।

রায়ে আদালত আসামি শাহিনকে মৃত্যুদণ্ড এবং ৫০ হাজার টাকা জরিমানা; আর বাদী আঞ্জুয়ারা আপসের নামে আসামি পক্ষ থেকে অর্থ নেওয়ায় তাকে পাঁচ বছরের কারাদণ্ড দেয়।

এ ছাড়া পাঁচজন আসামিকে খালাস দেওয়া হয় বলে জানান রাষ্ট্রপক্ষের এই আইনজীবী।