রাজশাহীতে ‘অপহরণ করে মুক্তিপণ আদায়’ চক্রের ৪ জন গ্রেপ্তার

চলতি মাসেই তারা একইভাবে চারজনকে অপহরণ করে আদায় করেছে বলেও জানান পুলিশ কর্মকর্তা।

রাজশাহী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Feb 2023, 08:26 AM
Updated : 25 Feb 2023, 08:26 AM

রাজশাহীতে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্রসহ চার জনকে গ্রেপ্তার করা হয়েছে। তারা ‘অপহরণ করে মুক্তিপণ আদায়’ চক্রের সদস্য বলে জানিয়েছে পুলিশ।

শুক্রবার রাতে রাজশাহীন গরীর হেঁতেমখা এলাকার একটি দোতলা বাসায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয় বলে মহানগর পুলিশের গোয়েন্দা শাখার উপ-কমিশনার আল মামুন জানান।

গ্রেপ্তাররা হলেন, নগরীর বোয়ালিয়া মডেল থানার হেতেমখাঁ এলাকার আরেফিন আহাদ খান সানি (৪২), মোস্তাক আহম্মেদ ফাহিম (২২), পারভেজ (২৭) ও চন্দ্রিমা থানার মেহেরচন্ডি এলাকার সাব্বির সরকার (২৫)।

শনিবার দুপুরে নগর গোয়েন্দা পুলিশের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে উপ-কমিশনার আল মামুন জানান, গ্রেপ্তাররা বিভিন্ন সময় নানা শ্রেণিপেশার মানুষকে অপহরণ করে দেশীয় অস্ত্র প্রর্দশনের মাধ্যমে ভয়ভীতি দেখিয়ে মুক্তিপণ দাবি করত।

তিনি বলেন, গত ১২ ফেব্রুয়ারি নগরীর লোকনাথ স্কুলের সামনে থেকে দেলোয়ার হোসেন নামের এক ব্যক্তিকে তারা কৌশলে অপহরণ করে সানির বাড়িতে নিয়ে যায়।

এর পর সেখানে তাদের টর্চারসেলে দেলোয়ারকে নির্যাতন করে এবং প্রাণনাশের হুমকি দিয়ে দুই লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়।

পরে দেলোয়ারের পরিবারের সদস্যদের কাছ থেকে ব্যাংকিং অ্যাপসের মাধ্যমে ৫০ হাজার টাকা মুক্তিপণ আদায় করে তারা। পরে মুক্তি পেয়ে বিষয়টি পুলিশকে জানান দেলোয়ার।

চলতি মাসেই তারা একইভাবে চারজনকে অপহরণ করে মুক্তিপণ আদায় করেছে বলেও জানান এই পুলিশ কর্মকর্তা ।

উপ-কমিশনার আল মামুন বলেন, গ্রেপ্তারদের বিরুদ্ধে বোয়ালিয়া থানায় একটি অপহরণ ও একটি অস্ত্র মামলা করা হয়েছে। এই চক্রের অন্যান্য সদস্যদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে।