দেশে আনার পথে বেনাপোলে ৭ পিস্তল-গুলিসহ গ্রেপ্তার ১

অস্ত্রের চালানটি ভারত থেকে আনা হচ্ছিল বলে জানিয়েছে বিজিবি।

বেনাপোল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Sept 2022, 08:36 PM
Updated : 30 Sept 2022, 08:36 PM

দেশে ঢোকার মুখে যশোরের বেনাপোল সীমান্তে পৃথক দুটি অভিযানে সাতটি নাইন এমএম পিস্তল ও গুলিসহ এক অস্ত্র ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে বিজিবি।

শুক্রবার রাতে সীমান্তের দুই পয়েন্ট দিয়ে আনার সময় এসব পিস্তলের সঙ্গে চারটি ম্যাগাজিন ও ১০ রাউন্ড গুলিও আটক করা হয় বলে জানিয়েছেন খুলনা ২১ বিজিবি ব্যাটেলিয়ানের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তানভীর রহমান।

অস্ত্রের এ দুটি চালান ভারত থেকে বেনাপোলের দৌলতপুর উত্তরপাড়া বড় মসজিদ ও অগ্রভুলোট সীমান্ত দিয়ে আনার সময় আটক করা হয়।

আটক সম্রাট হোসেন (২৭) বেনাপোলের দৌলতপুর গ্রামের মোশারফ হোসেনের ছেলে।

বিজিবি কর্মকর্তা কর্নেল তানভীর বলেন, গোপন সংবাদের ভিত্তিতে পুটখালী বিওপির একটি চৌকষ টহলদল দৌলতপুর উত্তরপাড়া বড় মসজিদ এলাকায় অবস্থান নেয়। কিছুক্ষণ পর একজন ব্যক্তিকে একটি ব্যাগ হাতে টহল দলের দিকে আসতে দেখে সন্দেহ হওয়ার পর থামতে বললে ব্যাগটি ফেলে দৌড়ে পালাবার চেষ্টা করেন। বিজিবি টহল দল তার পিছু ধাওয়া করে পরে ধরে ফেলে।

পরে ওই ব্যাগ তল্লাশি করে দুটি নাইন এমএম পিস্তল (ইউএসএ), দুটি ওয়ান শুটারগান পিস্তল, দুটি ম্যাগাজিন ও চার রাউন্ড গুলি পাওয়া যায়।

অপর অভিযানে অগ্রভুলোট বিওপির একটি টহল দলের উপস্থিতি টের পেয়ে ‘অস্ত্র ব্যবসায়ীরা’ ব্যাগ ফেলে পালিয়ে যাওয়ার সময় সেটি তল্লাশি করে একটি নাইন এমএম পিস্তল (ইউএসএ), দুটি ওয়ান শুটার গান পিস্তল, একটি ম্যাগাজিন ও ছয় রাউন্ড গুলি পাওয়া যায় বলে তিনি জানান।

আটক অস্ত্রের মূল্য আনুমানিক ৩ লাখ ৪৫ হাজার টাকা জানিয়ে বিজিবি কর্মকর্তা তানভীর বলেন, আটক ওই ব্যক্তিকে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হবে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক