নাটোরে তিন উপজেলা থেকে ২৫ ‘চাঁদাবাজ’ গ্রেপ্তার

গ্রেপ্তারদের ব্যবহার করা স্থানীয় রাজনীতিবিদ, প্রভাবশালী এবং চাঁদাবাজির রশিদে যেসব নাম আছে সেসব এজাহারে উল্লেখ করা হয়েছে।

নাটোর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Feb 2024, 07:09 AM
Updated : 6 Feb 2024, 07:09 AM

নাটোরের তিন উপজেলায় অভিযান চালিয়ে কাঁচা শাক-সবজি, পণ্য পরিবহনের ট্রাক, অটোরিক্সা ও বাস থেকে চাঁদা আদায়ের সময় ২৫ জনকে গ্রেপ্তার করেছে র‍্যাব। 

মঙ্গলবার সকালে এক প্রেস বিজ্ঞপ্তিতে র‍্যাব-৫ সিপিসি-২ নাটোর ক্যাম্পের কোম্পানি কমান্ডার সন্জয় কুমার সরকার জানিয়েছেন, সোমবার সকাল ১০টা থেকে দুপুর পর্যন্ত নাটোর সদর, সিংড়া ও লালপুরের বিভিন্ন জায়গায় পৃথক  অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়েছে। 

গ্রেপ্তারদের কাছে থেকে নগদ ২১ হাজার ৯৬০ টাকা, ১৬টি মোবাইল ফোন এবং চাঁদা আদায়ের রশিদ জব্দ করা হয়। স্থানীয় রাজনীতিবিদ ও প্রভাবশালীদের নাম ব্যবহার করে গ্রেপ্তাররা চাঁদাবাজি করতেন বলে প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। 

সিংড়া থেকে গ্রেপ্তাররা হলেন, সিংড়ার চাঁদপুর এলাকার আশরাফুল ইসলাম স্বপন (৪৫), বালুঘোড়া এলাকার আনোয়ার হোসেন (৫০), গোডাউন পাড়ার মো. আকরামুল ইসলাম (৩৮), মাদারীপুরের মো. এরশাদুল (৪৮), একই এলাকার মো. বাবুল খান (৪৭), চাঁদপুরের মো. মনসুর রহমান (৩৭), লিংগুইন এলাকার মো. মোজাহার (৫৫), দমদমা এলাকার বারেক সর্দার (৫৫), একই এলাকার মো. হাসান আলী (৫৬), বালুয়া বাসুয়ার মো. জিয়াদুল ইসলাম (৫৫), দমদমাপর কাটাপুকুর এলাকার ফাইজুল ইসলাম (৩৫), এবং সকারপাড়া এলাকার মো. আরিফুল ইসলাম (৩০)।

নাটোর সদর থেকে গ্রেপ্তাররা হলেন, নলডাঙ্গার পাটুল এলাকার আব্দুর রাজ্জাক (৪০), নাটোর সদরের নবীনগর এলাকার মো. বাবু প্রামানিক (৩৫), নলডাঙ্গার বাঁশভাগের পাটুলের মো. বেল্লাল হোসেন (৫৬), রাজশাহীর বোয়ালিয়ার বোসপাড়া এলাকার মো. রুপস আলী (৪১), এবং নলডাঙ্গার রায়সিঙ্গপুর এলাকার মো. ফারুক (৩৬)। 

লালপুর থেকে গ্রেপ্তাররা হলেন, লালপুরের রামকৃষ্ণপুর এলাকার মো. রানা (২৮), বালিতিতা ইসলামপুর এলাকার মো. শাহজাহান আলী (৬২), রামকৃষ্ণপুর এলাকার মো. আব্দুল খালেক (৬৫), জদ্দইবগি এলাকার মো. আজাহার শেখ (৫২), একই এলাকার মো. আফজাল হোসেন (৬০), মহেশপুরের মো. রাইজুল ইসলাম (৩৫), গোপালপুরের মধুবাড়ী এলাকার মো. রেজাউল করিম (৬২) এবং বৈদ্যনাথপুর এলাকার মো. উজ্জল হোসেন (২৮)।

সন্জয় কুমার সরকার বলেন, কাঁচা শাক-সবজি, পণ্য পরিবহনের ট্রাক, অটোরিক্সা ও বাস থেকে স্থানীয় রাজনীতিবীদ ও প্রভাবশালীদের নাম ব্যবহার করে চাঁদা আদায়ের সময় নগদ টাকা ও চাঁদার রশিদসহ চাঁদাবাজ চক্রের এই সদস্যদের আটক করা হয়। 

এ ঘটনায় গ্রেপ্তার আসামিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা দায়ের করা হয়েছে।  

নাটোরে র‍্যাবের ওই শীর্ষ কর্মকর্তা আরও জানান, গ্রেপ্তারদের ব্যবহার করা স্থানীয় রাজনীতিবিদ, প্রভাবশালী এবং চাঁদাবাজির রশিদে যেসব নাম আছে সেসব এজাহারে উল্লেখ করা হয়েছে। মামলার তদন্তকারী কর্মকর্তা তদন্ত শেষে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবেন।