মুন্সীগঞ্জ পৌরসভায় প্রথম নারী মেয়র ফাহরিয়া আফরিন

এ উপ নির্বাচনে ভোটগ্রহণের হার ৩৮ দশমিক ৯৯ শতাংশ।

মুন্সীগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 March 2024, 02:19 PM
Updated : 9 March 2024, 02:19 PM

মুন্সীগঞ্জ পৌরসভার মেয়র পদে উপ নির্বাচনে বিপুল ভোটে প্রথম নারী মেয়র নির্বাচিত হয়েছেন চৌধুরী ফাহরিয়া আফরিন। জগ প্রতীকে নিয়ে তার প্রাপ্ত ভোট ২১ হাজার ৯৯৪।

তার নিকটতম ও একমাত্র প্রতিদ্বন্দ্বী শহর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক এস এম মাহতাবউদ্দিন কল্লোল নারিকেল গাছ প্রতীকে ভোট পেয়েছেন ৬১০টি।

শনিবার বিকালে জেলা নির্বাচন অফিসারের কার্যালয়ের সম্মেলন কক্ষে ফলাফল ঘোষণা করেন জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মোহাম্মদ বশির আহমেদ।

এর আগে এ উপ নির্বাচনে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ হয়।

পৌর এলাকাটিতে মোট ভোটার সংখ্যা ৫৭ হাজার ৯৬২ জন। আর ভোটাধিকার প্রয়োগ করেছেন ২২ হাজার ৬০৪ জন। যা মোট ভোটের ৩৮ দশমিক ৯৯ শতাংশ।

রিটার্নিং অফিসার আরও জানান, পৌরসভার নয়টি ওয়ার্ডের ২৫টি কেন্দ্রে ইভিএম পদ্ধতিতে শান্তিপূর্ণ ভোটগ্রহণ সম্পন্ন হয়। নির্বাচনে ৯ জন ম্যাজিস্ট্রেট, তিন প্লাটুন বিজিবি এবং র‌্যাব- পুলিশ ও আনসারসহ বিপুল সংখ্যক আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনী মাঠে ছিলেন। ইভিএম পদ্ধতিতে স্বাচ্ছন্দ্যে ভোট দিতে পেরে খুশি ভোটাররা।

পৌরসভার নির্বাচিত মেয়র মোহাম্মদ ফয়সাল বিপ্লব পদত্যাগ করে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে অংশ নিয়ে বিজয়ী হন। সেই শূন্য পদে উপ নির্বাচনে মেয়র নির্বাচিত হলেন তারই স্ত্রী।

বিপুলভোটে নির্বাচিত করায় পৌরবাসীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে পৌর এলাকার সার্বিক উন্নয়নে নিরলসভাবে কাজ করার প্রতিজ্ঞাব্যক্ত করেছেন চৌধুরী ফাহরিয়া আফরিন।