দেশের মানুষ আধপেটা খেয়ে আছে: রিজভী

“বাড়িতে থাকলেও সার্বক্ষণিক নজরদারি, বাইরে গেলেও মনে হয় কারাগারের মধ্যে আছি।“

যশোর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 May 2023, 03:33 PM
Updated : 27 May 2023, 03:33 PM

বিএনপির নেতাকর্মীদের জন্য কারাগার আর বাড়ির মধ্যে এখন কোনো পার্থক্য নেই বলে মন্তব্য করেছেন দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী।

শনিবার বিকালে বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে যশোরে আয়োজিত বিক্ষোভ সমাবেশে তিনি একথা বলেন।

রিজভী বলেন, “বাড়িতে থাকলেও সার্বক্ষণিক নজরদারির মধ্যে থাকতে হচ্ছে। বাইরে বের হলেও মনে হচ্ছে বৃহৎ কারাগারের মধ্যে আছি।”

দলের নেতাকর্মীদের আটক ও ভয় দেখানোর প্রসেঙ্গ টেনে আইনশৃঙ্খলা বাহিনীর উদ্দেশে তিনি বলেন, “আপনারা এদেশেরই মানুষ। কিন্তু আপনারা একটি দলের তল্পিবাহক হিসেবে কাজ করছেন। এসব কিন্তু আমরা ভুলে যাব না।”

এ সময় আওয়ামী লীগের সমালোচনা করে তিনি বলেন, “আওয়ামী লীগ এখন আর কোনো রাজনৈতিক দল নয়, এটা সন্ত্রাস আর গুণ্ডামী করার সংগঠনে পরিণত হয়েছে।”

নিত্যপ্রয়োজনীয় জিনিসের মূল্যবৃদ্ধির কথা উল্লেখ করে রিজভী বলেন, “সব কিছুর দাম বাড়ছে আলোর গতিতে। ঢাকায় গরুর মাংস এখন ৯০০ টাকা। বাংলাদেশের চিনি এখন বিদেশিনী, আদার কেজি ৫০০ টাকা।

“দেশের মানুষ আধপেটা খেয়ে থাকছে, তারা দিনে দিনে খর্বকায় বামনে পরিণত হচ্ছে। আর অন্যদিকে সরকার প্রধান কাতার, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্যে গিয়ে উন্নয়ন, পদ্মা সেতু আর উড়াল সড়কের গল্প শোনাচ্ছেন।”

জেলা বিএনপির আহ্বায়ক নার্গিস বেগমের সভাপতিত্বে সমাবেশে দলের কেন্দ্রীয় কমিটির খুলনা বিভাগীয় ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত, কেন্দ্রীয় কমিটির সাবেক দপ্তর সম্পাদক মফিকুল হাসান তৃপ্তি, জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকন, সদস্যসচিব সৈয়দ সাবেরুল হক সাবু বক্তব্য দেন।

সমাবেশ থেকে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনর্বহালের দাবি তোলা হয়। সরকারের পতন না হওয়া পর্যন্ত সবাইকে রাজপথে থাকার আহ্বানও জানান বিএনপির নেতারা।