কুষ্টিয়ায় ‘শীল দিয়ে আঘাত’ করে ভাইকে খুন

ঘটনার পর থেকে শহিদুল পলাতক আছেন বলে জানায় পুলিশ। 

কুষ্টিয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 May 2023, 11:20 AM
Updated : 1 May 2023, 11:20 AM

কুষ্টিয়া সদর উপজেলায় পানির মোটর চুরি নিয়ে বিবাদের জেরে শীল দিয়ে আঘাত করে ভাইকে হত্যার অভিযোগ পেয়েছে পুলিশ।  

সোমবার সকালে উপজেলার হরিনারায়ণপুর ইউনিয়নের শান্তিডাঙ্গা গ্রামে এই হত্যাকাণ্ড ঘটে বলে  ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) থানার ওসি আননুর যায়েদ জানান। 

নিহত রাশিদুল ইসলাম (২৬) শান্তিডাঙ্গা গ্রামের খবির উদ্দিন মণ্ডলের ছেলে। 

স্বজনদের বরাত দিয়ে পুলিশ দাবি করে, রাশিদুল মাদকাসক্ত ছিলেন। তার ছোট ভাই শহিদুল ইসলাম বাড়িতে গোসল করার পানি তোলার জন্য টিউবওয়েলের সঙ্গে বৈদ্যুতিক মোটর বসান। রোববার রাতে মোটরটি চুরি হয়। 

সোমবার সকালে রাশিদুলকে জিজ্ঞাসাবাদ করেন শহিদুল। এ নিয়ে দুই ভাইয়ের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে শহিদুল মসলা বাটার ভারী শীল দিয়ে রাশিদুলের মাথায় আঘাত করেন। এতে ঘটনাস্থলেই তার ‍মৃত্যু হয় বলে ওসি জানান। 

ঘটনার পর থেকে শহিদুল পলাতক আছেন জানিয়ে তিনি আরও বলেন, মৃতদেহ ময়নাতদন্তের জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। 

এ ছাড়া, প্রতিবন্ধী এক ব্যক্তিকে গলা কাটার পর চিকিৎসাধীন অবস্থায় তিনি রোববার রাতে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে মারা গেছেন বলে জানিয়েছে পুলিশ। 

নিহত নুর সালাম (৩০) দৌলতপুর উপজেলার হোগলবাড়িয়া ইউনিয়নের সোনাইকুন্ডি গ্রামের শুকুর মণ্ডলের ছেলে। 

দৌলতপুর থানার ওসি মজিবুর রহমান জানান, ২৪ এপ্রিলে ভোরে সোনাইকুন্ডি উত্তরপাড়া জামিয়াতুল মাদ্রাসার পাশ থেকে মানসিক প্রতিবন্ধী নুর সালামকে গলা কাটা অবস্থায় উদ্ধার করা হয়। রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে তিনি সাতদিন চিকিৎসাধীন ছিলেন। রোববার রাত আড়াইটার দিকে তিনি মারা যান। 

এ ঘটনায় হত্যা মামলা হয়েছে। জড়িত সন্দেহে একজনকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে বলে জানান ওসি।