সায়েন্স ল্যাবে সংঘর্ষ: বিএনপির ১২ নেতাকর্মী রিমান্ডে

এ মামলায় গ্রেপ্তার আরও ১৫ জনকে পাঠানো হয়েছে কারাগারে।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 May 2023, 02:11 PM
Updated : 24 May 2023, 02:11 PM

পদযাত্রা কর্মসূচিকে কেন্দ্র করে ঢাকার সায়েন্স ল্যাবরেটরি এলাকায় বিএনপি নেতা-কর্মীদের সঙ্গে সংঘর্ষের ঘটনায় ১২ জনকে রিমান্ডে পেয়েছে পুলিশ।

ঢাকার মহানগর হাকিম মামুনুর রশীদ বুধবার ধানমণ্ডি থানার এক মামলায় তিন দিনের রিমান্ড আবেদনের শুনানি করে আসামিদের একদিন হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমিত দেন।

রিমান্ডে পাঠানো আসামিরা হলেন-  ধানমণ্ডি থানা বিএনপির সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শাহদাত হোসেন সৈকত, মো. সাইফুল ইসলাম, রিপন হোসেন, মো. রুহুল, মো. আব্দুস সালাম, মো. সুজন, মো. নজরুল ইসলাম, শফিকুর রহমান, রুবেল হোসেন, সাব্বির আহমেদ, আমিনুল ইসলাম ও শাহ আলম।

এ মামলায় ২৭ আসামিকে এদিন আদালতে হাজির করেন মামলার তদন্ত কর্মকর্তা ধানমণ্ডি থানার এসআই শাহিদী হাসান।

তাদের মধ্যে ১২ জনকে রিমান্ডে পাঠিয়ে বাকি ১৫ জনকে কারাগারে পাঠানো আদেশ দেন বিচারক।   

কারাগারে যাওয়া আসামিরা হলেন- শেখ রবিউল আলম রবি, মো. জুয়েল, মজিবুর রহমান সানজু, মো. রুবেল হোসেন, মো. জিয়াউল ইসলাম, মো. জুয়েল, আমিন, ইব্রাহিম খলিল পারভেজ , সোহেল রানা, শিকদার হোসেন, মো. সিদ্দিক, মোহাম্মদ রাসেল, রুবেল, মোহাম্মদ শাহিন, তারেকুল ইসলাম।

এ মামলায় তদন্ত প্রতিবেদন জমা দিতে ২৫ জুন পর্যন্ত সময় ঠিক করে দিয়েছে আদালত।

মঙ্গলবার বিএনপির পূর্বঘোষিত পদযাত্রা কর্মসূচিকে কেন্দ্র করে নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় নিউ মার্কেট ও ধানমণ্ডি থানায় তিনটি মামলা হয়েছে।

ধানমন্ডি থানার ওসি ইকরাম আলী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানিয়েছিলেন, দুই মামলাতেই ৫২ জনের নাম রয়েছে, তাদের মধ্যে ২৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

এর বাইরে নিউ মার্কেট থানার দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়সহ ৪৬ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতপরিচয় আরও চারশ থেকে পাঁচশ নেতাকর্মীকে আসামি করে আরেকটি মামলা হয়েছে।

আরও পড়ুন:

Also Read: সায়েন্স ল্যাবে সংঘর্ষ: পুলিশের তিন মামলা, গয়েশ্বরও আসামি

Also Read: বিএনপির পদযাত্রাকে কেন্দ্র করে ঢাকায় সংঘর্ষ