৯ মাস পর নয়া পল্টনে জনসভায় বিএনপি

রাজধানীর নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ওই জনসভা হচ্ছে মহানগর বিএনপির উত্তর ও দক্ষিণের আয়োজনে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 August 2022, 10:33 AM
Updated : 11 August 2022, 10:33 AM

জ্বালানি তেলের মূল্য বৃদ্ধি, বিদ্যুতের লোডশেডিং, গণপরিবহনের ভাড়া বৃদ্ধি ও সরকারের ‘দমনপীড়নের’ প্রতিবাদ জানাতে হাজারো নেতাকর্মীর উপস্থিতিতে জনসভা করছে বিএনপি।

ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির আয়োজনে বৃহস্পতিবার দুপুর ২টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এই জনসভা শুরু হয়।

দলের চেয়ারপারসন খালেদা জিয়াকে বিদেশে পাঠানোর দাবিতে সর্বশেষ ২০২১ সালের ৩০ নভেম্বর নয়া পল্টনে জনসভা করেছিল বিএনপি।

জনসভার কার্য্ক্রম শুরু হয় কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে। রাজধানীর বিভিন্ন ওয়ার্ড থেকে আসা নেতাকর্মীরা খালেদা জিয়া ও তারেক রহমানের ছবি সম্বলিত প্ল্যাকার্ড নিয়ে সমাবেশে যোগ দিয়েছেন।

এ সমাবেশের জন্য ফকিরাপুল মোড় থেকে কাকরাইল মোড় পর্যন্ত সড়কের দুই পাশে শতাধিক মাইক লাগানো হয়েছে। বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পাঁচটি ট্রাক পাশাপাশি রেখে উন্মুক্ত মঞ্চ বানানো হয়েছে।

সমাবেশের ব্যানারে লেখা আছে- ‘জ্বালানি তেলের অস্বাভাবিক মূল্য বৃদ্ধি, বিদ্যুতের নজিরবিহীন লোডশেডিং, গণপরিবহনের ভাড়া বৃদ্ধি, নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊধর্বগতি, পুলিশের গুলিতে নিহত নুরে আলম ও আব্দুর রহিম হত্যার প্রতিবাদে সমাবেশ।’

মহানগর বিএনপির দপ্তরের কর্মকর্তারা জানান, পুলিশের অনুমতি নিয়ে তারা এ সমাবেশের আয়োজন করেছেন।

সমাবেশ ঘিরে নয়া পল্টনের বিভিন্ন জায়গা ব্যাপক পুলিশ ও অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের মোতায়েন করা হয়েছে।

মহানগর দক্ষিণের বিএনপির আহ্বায়ক আবদুস সালামের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এছাড়া দলের স্থায়ী কমিটির সদস্যসহ অঙ্গসংগঠনের নেতাদেরও বক্তব্য রাখার কথা রয়েছে।