ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলের নেতাকর্মীদের বই দিল ছাত্রলীগ

বিপ্লব বড়ুয়া বলেন, “ছাত্রলীগের মতো ঐতিহ্যবাহী সোনালী অতীত আর কোন সংগঠনের নেই।”

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Oct 2022, 03:34 PM
Updated : 6 Oct 2022, 03:34 PM

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মবার্ষিকী উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সব হলের নেতাকর্মীদের বই বিতরণ করেছে ছাত্রলীগ। 

বৃহস্পতিবার বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যলয়ে সেখানকার পাঠাগার সম্পাদক সৈয়দ ইমাম বাকেরের উদ্যোগে বঙ্গবন্ধু ও শেখ হাসিনার লেখা বই বিতরণ করা হয়। 

অনুষ্ঠানে প্রধান অতিথি আওয়ামী লীগের দপ্তর সম্পদক বিপ্লব বড়ুয়া বলেন, “ছাত্রলীগের মতো ঐতিহ্যবাহী সোনালী অতীত আর কোন সংগঠনের নেই। সেই অতীত জাগ্রত করতে বই পড়ার কোন বিকল্প নেই। প্রধানমন্ত্রীর জন্মদিনে বই বিতরণের আয়োজন একটি ভালো কাজ।" 

দেশের যেকোন সংঙ্কটে ছাত্রলীগ গণমানুষের জন্য কাজ করেছে উল্লেখ করে তিনি বলেন, “ছাত্রলীগের বিপরীতে থাকা ছাত্রদল অবৈধভাবে সৃষ্টি হয়েছে। ছাত্রলীগকে দমাতে এই সংগঠনটি জিয়াউর রহমান তৈরি করলেও সে উদ্দেশ্য সফল হয়নি।” 

অনুষ্ঠানে আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক আবদুস সবুর বলেন, “বই বিতরণের কর্মসূচি ছাত্রলীগের নেতাকর্মীদের জ্ঞানের পথে এগিয়ে নেবে। বঙ্গবন্ধুকন্যার হাত ধরে দেশ এগিয়ে যাচ্ছে। দেশের সঙ্কটে গণমানুষের সেবা করছে ছাত্রলীগ।”

সভাপতির বক্তব্যে ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, “জিয়া এবং পরবর্তীতে তারেক রহমানের নেতৃত্বে আমাদের মুক্তিযুদ্ধে ইতিহাসকে বিকৃত করার চেষ্টা করা হয়েছে। কিন্তু মুক্তিযুদ্ধের মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তারই কন্যা দেশরত্ন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার লেখা বইয়ের মাধ্যমে এ দেশর তরুণ সমাজ মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে পারে। 

“আমরা ছাত্রলীগের নেতা-কর্মীরা এ বইগুলো বিতরণের উদ্যোগ নিয়েছি। এখন ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলে বই বিতরণ করা হলেও পর্যায়ক্রমে পাঠাগার সেলের মাধ্যমে সারা বাংলাদেশে তা বিতরণ করা হবে।” 

অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনও বক্তব্য দেন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক