সরকারি কর্মকর্তাদের ‘স্বাভাবিক দায়িত্ব’ পালনের আহ্বান গয়েশ্বরের

সরকার টিকিয়ে রাখতে যারা কাজ করছে তাদের কাউকে ছাড় দেওয়ার সুযোগ থাকবে না, বলেন তিনি।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Sept 2022, 11:57 AM
Updated : 22 Sept 2022, 11:57 AM

সরকার রক্ষার দায়িত্ব ‘প্রশাসনের নয়’ মন্তব্য করে এখন থেকে সরকারি কর্মকর্তাদের জনগণের পক্ষে আসার আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে এক সভায় তিনি এ আহ্বান জানান।

এতে তিনি বলেন, “যারা প্রশাসনে আছেন সরকারের অংশীদার অথবা এই লুটপাটের অংশীদার অথবা কিছু পাইছেন তাদেরকে বলব আপনাদের চাকরি যাবে না। এখন থেকে সরকারের কোনো কাজ নাই। যাবেন না। আপনার যেটা স্বাভাবিক দায়িত্ব সেই স্বাভাবিক কাজটা করেন।

“সরকার রক্ষা করার দায়িত্ব প্রশাসনের পোশাকধারী অথবা পোশাক ছাড়া যেই হোন না কেনো, এখনও সময় আছে জনগণের পক্ষে আসুন। আপনাদের চাকরি আপনারাই করেন, আমরা কেউ ওখানে চাকরি করতে যাব না।”

দেশের বর্তমান অবস্থা তু্লে ধরে এই বিএনপি নেতা বলেন, যে সরকারকে জনগণ চায় না, সেই সরকারকে টিকিয়ে রাখার ক্ষেত্রে, সে যেই হোক তাকে ছাড় দেওয়ার সুযোগ থাকবে না।

সরকার পতনে সব বিরোধী রাজনৈতিক দলকে নিয়ে যুগপৎ আন্দোলনের প্রসঙ্গে তিনি বলেন, “সবাই আমরা একটা জায়গায় আসছি। আজকে সবাইকে মিলে দেশটা উদ্ধার করতে হবে, আবার সবাই মিলে রাষ্ট্রকে মেরামত করতে হবে।

“আসুন সর্বপ্রথম আমরা একটা জায়গায় আসি। সরকারটাকে হটানো... একটা সুষ্ঠু নির্বাচন আদায় করার ক্ষেত্রে। আর নয়। এনাফ ইজ এনাফ- এই সরকারকে বিদায় করতে হবে।”

জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম হলে স্বাধীনতা ফোরামের আয়োজনে বিএনপির ভাইস চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেন স্মরণে এ আলোচনাসভা হয়।

এতে প্রয়াতের বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের চিত্র তুলে ধরে স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন বক্তারা।

বাংলাদেশের রাজনীতিতে এক সময়ের আলোচিত চরিত্র শাহ মোয়াজ্জেম গত ১৪ সেপ্টেম্বর ঢাকায় মারা যান।

৮৩ বছর বয়সী এই রাজনীতিবিদ সর্বশেষ বিএনপির ভাইস চেয়ারম্যানের পদে ছিলেন। তবে বাংলাদেশে ক্ষমতায় যাওয়া সবগুলো রাজনৈতিক দলের সঙ্গে কখনওবা কখনও যুক্ত ছিলেন তিনি।

আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ’র সভাপতিত্বে এবং ইশতিয়াক আহমেদ বাবুল ও সহিদ হাসান মিন্টুর সঞ্চালনায় সভায় অর্থনীতিবিদ অধ্যাপক মাহবুবউল্লাহ, বিএনপির মনিরুল হক চৌধুরী, নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্না, জাতীয় দলের সৈয়দ এহসানুল হুদা, এলডিপির শাহাদাত হোসেন সেলিম, উলামা দলের শাহ নেসারুল হক, তাঁতী দলের কাজী মনিরুজ্জামান বক্তব্য দেন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক