সুপ্রিম কোর্টে বর্জনের নাটক শেষে ‘ব্যালট ছিনতাইয়ে’ বিএনপি: তথ্যমন্ত্রী

বিএনপি নির্বাচন বর্জন করলেও তাদের নেতারা নির্বাচন করবে, মনে করেন হাছান মাহমুদ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 March 2023, 03:10 PM
Updated : 16 March 2023, 03:10 PM

পরাজয় নিশ্চিত জেনেই সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি ব্যালট ছিনতাই করেছে বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ।

বৃহস্পতিবার আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে আন্তর্জাতিক নারী দিবস ২০২৩ উপলক্ষে মহিলা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভা ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, "গতকাল (বুধবার) ১৫ মার্চ সুপ্রিম কোর্টে বিএনপি দলীয় আইনজীবীরা এই যে ঘটনা ঘটিয়েছে এটি বাংলাদেশের ইতিহাসে, বিচার বিভাগের ইতিহাসে, সুপ্রিম কোর্টের ইতিহাসে কালিমা লেপন করেছে।

“আপনাদের মনে আছে, ইতিপূর্বে বিএনপির আইনজীবীরা সুপ্রিম কোর্টে গিয়ে প্রধান বিচারপতির দরজায় লাথি মেরেছিল। গতকাল তারা ব্যালট বাক্স এবং ব্যালট পেপার ছিনতাই করেছে। তারা আসলে প্রতিষ্ঠানকেই ধ্বংস করতে চায়। কোনো প্রতিষ্ঠান সুষ্ঠুভাবে, নিয়মতান্ত্রিকভাবে চলুক সেটি তারা চায় না।"

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান বলেন, "বিএনপি জানে যে, তারা ঢাকা বার নির্বাচনে হেরেছে, সেখানে হারার পর তারা বুঝতে পেরেছে যে সুপ্রিম কোর্টে তাদের হার নিশ্চিত। সে কারণে তারা প্রথমে ভোট বর্জনের নাটক পরে আবার ব্যালট পেপার ছিনতাই করল।“

খালেদা জিয়া ও তারেক রহমান নির্বাচন চায় না মন্তব্য করে তিনি বলেন, “কারণ উনারা নির্বাচনে অংশগ্রহণ করতে পারবেন না। উনারা যেহেতু নির্বাচনে অংশগ্রহণ করতে পারবেন না, এ জন্য উনারা নির্বাচন চায় না। তবে আপনাদের অনেক নেতা নির্বাচন চায়। বিএনপি নির্বাচন বর্জন করলেও আমি বলতে পারি বিএনপির নেতারা নির্বাচন করবে। সুতরাং নির্বাচন সবাইকে নিয়েই হবে ইনশাআল্লাহ।"

তিনি মহিলা আওয়ামী লীগের নেতাকর্মীদের আসন্ন নির্বাচনের আগে নারীদের কাছে ১৪ বছরে বাংলাদেশের বদলে যাওয়ার ইতিহাস ও বন্দনা পৌঁছে দিতে আহ্বান জানান।

মহিলা আওয়ামী লীগ সভাপতি মেহের আফরোজ চুমকির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শবনম জাহান শিলার সঞ্চালনায় সংসদ উপনেতা বেগম মতিয়া চৌধুরী, আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক জাহানারা বেগম বক্তব্য দেন।

অনুষ্ঠানে জাতীয় মানবাধিকার কমিশনের প্রথম নারী চেয়ারম্যান নাসিমা বেগম, পাবলিক বিশ্ববিদ্যালয়ের প্রথম নারী উপাচার্য ফারজানা ইসলাম, জাতীয় প্রেস ক্লাবের প্রথম নির্বাচিত নারী সভাপতি ফরিদা ইয়াসমিন, জাতীয় কারাতে খেলোয়াড় মারজানা আক্তার প্রিয়া, প্রথম নারী মেট্রো রেল অপারেটর মরিয়ম আফিজা ও প্রথম নারী ট্রেন অপারেটর আসমা আক্তারকে সম্মাননা দেওয়া হয়।