সরকারই সিন্ডিকেট পোষে: মান্না

সরকারের সমালোচনা করে তিনি বলেন, শেখ হাসিনার সরকার নিজেদেরকে খুবই শক্তিশালী মনে করে কিন্তু সিন্ডিকেটকে হাত দিতে পারে না।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Feb 2024, 10:24 AM
Updated : 12 Feb 2024, 10:24 AM

দ্রব্যমূল্য বৃদ্ধির পেছনে বাজার সিন্ডিকেটের দৌরাত্মের জন্য সরকারকে দায় দিয়েছেন নাগরিক ঐক্যর সভাপতি মাহমুদুর রহমান মান্না। 

সোমবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে গণস্বাক্ষর সংগ্রহ কর্মসূচিতে এক অনুষ্ঠানে নাগরিক ঐক্যের সভাপতি এই অভিযোগ করেন। 

মান্না বলেন, “তথাকথিত নির্বাচন হয়েছে গত মাসের ৭ তারিখে, এক মাসেরও বেশি, জিনিসপত্রের দাম আগের চাইতে বেশি। একটা ভোট হল, জিনিসের দাম কমল না। জিনিসের দাম কমবে সরকার বলেছে, রোজার কারণে তারা চাল, তেল, চিনি, খেজুর এগুলোর ওপর থেকে শুল্ক প্রত্যাহার করেছে। তারপরেও এসব জিনিসের একটাও দাম কমেনি।” 

সরকারের সমালোচনা করে তিনি বলেন, “শেখ হাসিনার সরকার নিজেদেরকে খুবই শক্তিশালী মনে করে কিন্তু সিন্ডিকেটকে হাত দিতে পারে না। এরা সিন্ডিকেটদের পোষে, মানুষ যেমন বাড়িতে পোষা প্রাণী রাখে। আমাদের সরকার অনেকগুলো গুন্ডা পালে, এদেশের বড় বড় ব্যবসায়ীদের পালে।

“ওদেরকে ডেকে ডেকে বলে, ‘তোরা যা ইচ্ছা, যেমন ইচ্ছা কর, দেখবি আমাদের যেন বেশি বদনাম না হয়, তখন আমরা মাঝে মধ্যে তোদেরকে বকব কিন্তু তোরা তোদের কাজ চালিয়ে যাবি, আমাদের দরকারের সময় তোরা আমাদেরকে সহযোগিতা করিস’।”

নাগরিক ঐক্যের উদ্যোগে ‘প্রহসনের নির্বাচন মানি না- গণতন্ত্রের পক্ষে গণস্বাক্ষর অভিযান’ শীর্ষক এই কর্মসূচি হয়।

এই আয়োজন থেকে নতুন করে পাঁচদিনের কর্মসূচিও ঘোষণা করা হয়।

ঘোষণা অনুযায়ী, ১৩ ফেব্রুয়ারি মালিবাগ হোসাফ টাওয়ারের সামনে, ১৫ ফেব্রুয়ারি যাত্রাবাড়ী মোড়ে, ১৬ ফেব্রুয়ারি শনির আখড়া ফুটওভার ব্রিজ সংলগ্ন, ১৮ ফেব্রুয়ারি ফার্মগেইট আনন্দ সিনেমা হলের সামনে এবং ১৭ ফেব্রুয়ারি জাতীয় প্রেস ক্লাবের সামনে কবিতার বইয়ের মোড়ক উন্মোচন।

গণস্বাক্ষল সংগ্রহ কর্মসূচিতে দলের সাধারণ সম্পাদক শহীদুল্লাহ কায়সারসহ অন্য নেতারা উপস্থিত ছিলেন।