উৎসবমুখর ভোট হবে, আশায় রওশন

“আমরা আশা করি, আগামী জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হবে,” বলেন তিনি।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Jan 2024, 06:00 AM
Updated : 28 Jan 2024, 06:00 AM

দ্বাদশ সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও উৎসবমুখর পরিবেশে হবে আশা প্রকাশ করে সংসদের বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ বলেছেন, ‌এ নির্বাচনে তার দল জাতীয় পার্টি অংশ নেবে।

বৃহস্পতিবার সংসদের ২৪তম অধিবেশনের সমাপনী বক্তব্যে এ কথা বলেন তিনি।

রওশন বলেন, “জাতীয় পার্টি জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের পূর্ণ প্রস্তুতি নিয়েছে। জাতীয় পার্টি তার প্রতিষ্ঠালগ্ন থেকেই সব জাতীয় নির্বাচনে অংশ নিচ্ছে। আমরা গণতান্ত্রিক ধারায় বিশ্বাস করি বলেই আমরা কখনো নির্বাচন বয়কট করিনি।

“আমরা আশা করি, আগামী জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হবে। আর সেই নির্বাচনে জাতীয় পার্টি অংশ করবে ইনশাহআল্লাহ।”

মূল্যস্ফীতি রোধে সরকারকে কঠোর পদক্ষেপ নেওয়ার আহ্বান জানিয়ে রওশন বলেন, বিশ্ববাজারের ‘দোহাই দিয়ে’ অর্থনীতির সংকটের ব্যাখ্যা দেওয়ার আর অবকাশ নেই। দেশের মানুষের কথা বিবেচনা করে সরকারের কঠোর পদক্ষেপ নেওয়া প্রয়োজন।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির সমালোচনা করে রওশন এরশাদ বলেন, “নিত্যপণ্যের দাম অস্বাভাবিকভাবে বেড়ে যাওয়ায় খাদ্য অধিদপ্তরের ওএমএস এবং টিসিবির পণ্য কিনতে স্বল্প আয়ের মানুষের দীর্ঘ লাইন এখন সাধারণ চিত্র। এ লাইনে প্রতিনিয়ত যুক্ত হচ্ছে মধ্যবিত্তরাও।

“আয় না বাড়লে স্বল্প আয়ের মানুষের ক্রয়ক্ষমতা আরও কমে যাবে। তারা আরও চাপে পড়বে। তাই এখন অন্তর্ভুক্তিমূলক প্রবৃদ্ধি জরুরি।… এজন্য এখনই প্রয়োজনীয় পদক্ষেপ নিতে সরকারকে আহ্বান জানাচ্ছি।”

বিরোধী দলীয় নেতা বলেন, “অনেক উদ্যোগ নেওয়ার পরও আমাদের স্বাস্থ্যখাত যে নাজুক অবস্থায় রয়েছে, তা মহামারীর সময় স্পষ্ট হয়েছিল। বর্তমানে ডেঙ্গু পরিস্থিতি সামাল দিতে গিয়ে রীতিমত হিমশিম খাচ্ছে সরকারি-বেসরকারি হাসপাতাল। বর্তমানে স্যালাইন সংকটে চিকিৎসা ব্যাহত হচ্ছে। স্বাস্থ্যমন্ত্রী স্যালাইন আমদানির আশ্বাস দিলেও আশার আলো দেখা যাচ্ছে না।”

এ ব্যাপারে সরকারকে হস্তক্ষেপ করার আহ্বান করেন রওশন এরশাদ।

(প্রতিবেদনটি প্রথম ফেইসবুকে প্রকাশিত হয়েছিল ১৪ সেপ্টেম্বর ২০২৩ তারিখে: ফেইসবুক লিংক)