সময় খুব কম, বিজয় সুনিশ্চিত: ফখরুল

“সরকার সব কিছু তছনছ করে ফেলেছে, আমাদের যা কিছু অর্জন সব অর্জন নষ্ট করে দিয়েছে,” বলেন তিনি।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Feb 2024, 05:06 AM
Updated : 6 Feb 2024, 05:06 AM

জয় ‘সুনিশ্চিত’ দাবি করে সরকারবিরোধী আন্দোলনে ঐক্যবদ্ধ হতে তরুণ-যুবকদের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা প্রয়াত জাফরুল্লাহ চৌধুরীর স্মরণসভায় তিনি এই আহ্বান জানান।

বিএনপি নেতা বলেন, “তারা (সরকারের মন্ত্রীরা) যত কথাই বলুক লাভ নেই, এখন মানুষ অন্তর থেকে পরিবর্তন চায়, প্রতিটি মুহূর্তে এ দেশের মানুষ এই সরকারকে সরে যেতে দেখতে চায়। কারণ, মানুষের জীবন অতিষ্ঠ হয়ে গেছে।

“আসুন সময় খুব কম। আমরা সবাই ঐক্যবদ্ধ হয়ে এই লড়াই-সংগ্রাম এগিয়ে নেই। বিজয় আমাদের সুনিশ্চিত।”

এই সরকার ‘জগদ্দল পাথরের মত’ জাতির উপরে চেপে বসে আছে মন্তব্য করে ফখরুল বলেন, “এটা ভয়াবহ একটা দানবীয় সরকার। সব কিছু এরা তছনছ করে ফেলেছে, আমাদের যা কিছু অর্জন সব অর্জন নষ্ট করে দিয়েছে।”

সরকারবিরোধী সব দল মিলে রাষ্ট্রের সংস্কারের কথা বলেছে জানিয়ে বিএনপি নেতা বলেন, “একটা সূচনা হয়েছে। এই শুভ সূচনাটাকে যদি আমরা সামনের দিকে এগিয়ে নিতে পারি, তাহলে জনগণের কল্যাণের জন্য সত্যিকার অর্থে আমরা ইতিবাচক কিছু কাজ করতে পারব।”

আলোচনায় জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডির সভাপতি আ স ম আবদুর রব বলেন, “অনেকে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করার সুযোগ পায়নি। আমি তাদেরকে বলব, এই দ্বিতীয় মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে আপনাদের বাবার, আপনাদের বড় ভাইয়ের, আপনাদের জাতির অধিকার প্রতিষ্ঠার জন্য একসঙ্গে লড়াই করুন।”

নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেন, “বাংলাদেশে এখন সুশাসন নেই, বিচার ব্যবস্থা ধ্বংস হয়ে যাচ্ছে। এই সমস্ত কিছু থেকে পরিত্রাণে আমাদের প্রতিরোধ গড়ে তুলতে হবে।”

ভাসানী অনুসারী পরিষদ নামে একটি সংগঠনের আয়োজনে আলোচনায় জাফরুল্লাহ চৌধুরী সহধর্মিনী নারী নেত্রী শিরীন হকও উপস্থিত ছিলেন।

(প্রতিবেদনটি প্রথম ফেইসবুকে প্রকাশিত হয়েছিল ১১ সেপ্টেম্বর ২০২৩ তারিখে: ফেইসবুক লিংক)