তাপসের কথায় ‘গুরুত্ব দেন না’ ফখরুল

“সব কিছুর মধ্যে একটা প্রচণ্ড সন্ত্রাসী ব্যাপার আছে। তারপর একটা জমিদারি ভাব আছে,” বলেন তিনি।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Jan 2024, 10:24 AM
Updated : 20 Jan 2024, 10:24 AM

ঢাকায় ‘ঢুকতে দেওয়া হবে না’ বলে যে বক্তব্য ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপস দিয়েছেন, তার প্রতিক্রিয়া জানালেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেছেন, ক্ষমতাসীন দলের নেতাদের কথাবার্তায় একটা ‘সন্ত্রাসী ব্যাপার’ আছে, এটা তাদের ‘চরিত্রগত’। তবে ওইসব হুমকিকে তিনি গুরুত্ব দেন না।

বৃহস্পতিবার গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এ কথা বলেন ফখরুল।

বুধবার রাজধানীতে এক অনুষ্ঠানে মেয়র তাপস বলেছিলেন, “বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে আর ঢাকায় ঢুকতে দেওয়া হবে না। বিএনপি মহাসচিব লজ্জায় ঠাকুরগাঁওয়ে গিয়ে মুখ লুকিয়েছেন। পদ্মা সেতু, মেট্রোরেল, এলিভেটেড এক্সপ্রেসওয়ে বর্তমান সরকারের উন্নয়ন, এসব তাদের মস্তিষ্কে আসে না।”

বৃহস্পতিবারের সংবাদ সম্মেলনে এ বিষয়ে সাংবাদিকরা প্রশ্ন করলে ফখরুল বলেন, “মানসিকতাটা তার (শেখ ফজলে নূর তাপস) কথার মধ্যে পাবেন। এটা তাদের… আমি বার বার একটা কথা বলি যে, তাদের ক্যারেকটার, তাদের কথাবার্তা বলা, সব কিছুর মধ্যে একটা প্রচণ্ড সন্ত্রাসী ব্যাপার আছে। তারপর একটা জমিদারি ভাব আছে।”

বিএনপি মহাসচিব বলেন, “এটা হচ্ছে তাদের জমিদারি, এজন্য কাকে ঢুকতে দেবে কি দেবে না– এরকম কথা বলে। আমি এসব গুরুত্ব দিই না। এগুলো আমরা বহু ফেইস করেছি অতীতে। সেজন্য চিন্তাও করি না। কে কি বললো না বললো এটা বাংলাদেশের জনগণের যায় আসে না।

“বাংলাদেশের জনগণের লক্ষ্য একটা। তারা বাংলাদেশে একটা অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচন চায় একটা নিরপেক্ষ সরকারের অধীনে। দ্যাট ইজ দ্য পয়েন্ট।”

(প্রতিবেদনটি প্রথম ফেইসবুকে প্রকাশিত হয়েছিল ২১ সেপ্টেম্বর ২০২৩ তারিখে: ফেইসবুক লিংক)