জুনে ঢাকা-দিনাজপুর রোডমার্চ করবে গণতন্ত্র মঞ্চ

২৩ মে ঢাকা দক্ষিণে এবং ২৮ মে ঢাকা উত্তরে পদযাত্রা কর্মসূচিও রেখেছে জোট।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 May 2023, 09:09 AM
Updated : 17 May 2023, 09:09 AM

৭সরকার পরিবর্তনের আন্দোলনে জুনে ঢাকা থেকে দিনাজপুর রোডমার্চ করবে গণতন্ত্র মঞ্চ। এছাড়া এ মাসে দুইদিন ঢাকায় পদযাত্রা কর্মসূচিও রেখেছে জোট।

বুধবার সকালে এক সংবাদ সম্মেলনে গণতন্ত্র মঞ্চের সমন্বয়ক বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক এই কর্মসূচি ঘোষণা করেন।

ঘোষণা অনুযায়ী, ২৩ মে ঢাকা দক্ষিণে এবং ২৮ মে ঢাকা উত্তরে পদযাত্রা এবং ৪-৭ জুন ঢাকা থেকে দিনাজপুর অভিমুখে রোডমার্চ করবে গণতন্ত্র মঞ্চ।

সাইফুল হক বলেন, “সরকার ও শাসনব্যবস্থা পরিবর্তনে ১৪ দফার ভিত্তিতে আমরা আন্দোলনের এই কর্মসূচি দিয়েছি।”

২৩ মে ঢাকা দক্ষিণের পদযাত্রা জাতীয় প্রেস ক্লাব থেকে সকাল সাড়ে ১০টায় শুরু হয়ে বাহাদুর শাহ পার্কে গিয়ে শেষ হবে। আর ২৮ মে ঢাকা উত্তরের পদযাত্রা সকাল সাড়ে ১০টায় মালিবাগ রেলগেট থেকে শুরু হয়ে বাড্ডায় গিয়ে শেষ হবে।

গত ১৩ মে বিএনপি নয়া পল্টনে বিক্ষোভ সমাবেশ থেকে ঢাকাসহ সারাদেশে মহানগর-জেলায় জনসমাবেশের চারদিনের কর্মসূচি ঘোষণার পর যুগপৎ আন্দোলনের অন্যতম শরিক শরিক জোট ‘গণতন্ত্র মঞ্চ’ এই কর্মসূচি ঘোষণা করল।

তোপখানা রোডে বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির কার্যালয়ে সংহতি মিলনায়তনে সংবাদ সম্মেলনে নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্না, শহীদুল্লাহ কায়সার, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, রাষ্ট্র সংস্কার আন্দোলনের হাসনাত কাইয়ুম, ইমরান ইমন, জেএসডির শহিদ উদ্দিন মাহমুদ স্বপন, মোশাররফ হোসেন মন্টু, ভাসানী অনুসারী পরিষদের হাবিরুর রহমান রিজু, বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির বহ্নি শিখা জামালী ও আকবর খান উপস্থিত ছিলেন।