অবৈধ সম্পদ অর্জন: আদালতে হাজিরা দিলেন আব্বাস দম্পতি

আরেক মামলায় হাজিরা দেন বিএনপি নেতা গয়েশ্বর চন্দ্র রায়।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Jan 2023, 03:28 PM
Updated : 16 Jan 2023, 03:28 PM

অবৈধ সম্পদ অর্জনের মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও তার স্ত্রী আফরোজা আব্বাস আদালতে হাজিরা দিয়েছেন।

সোমবার সকালে ঢাকা মহানগর জ্যেষ্ঠ বিশেষ জজ মো. আছাদুজ্জামানের আদালতে উপস্থিত হয়েছিলেন তারা। সেখানে হাজিরা শেষে পরে অন্য আদালতে চলে যান মির্জা আব্বাস, যিনি রোববার অসুস্থবোধ করায় বসুন্ধরায় এভারকেয়ার হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

এদিন তিনি ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে ২০১৯ সালে শাহবাগ থানায় দায়ের করা নাশকতার দুই মামলাতেও হাজিরা দেন। এ মামলায় তার সঙ্গে হাজিরা দেন দলের স্থায়ী কমিটির আরেক সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

প্রায় পৌনে ২১ কোটি অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে বিএনপি নেতা মির্জা আব্বাস ও তার স্ত্রীর বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন (দুদক) ওই মামলা করেছিল।

গত ২৭ ডিসেম্বর আদালতে মির্জা আব্বাস ও তার স্ত্রী আফরোজা আব্বাসের নামে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা দুদকের উপ পরিচালক মোহা. নুরুল হুদা।

মির্জা আব্বাস ১৯৯১ সাল থেকে ১৯৯৫ সাল পর্যন্ত সংসদ সদস্য, মন্ত্রী, ঢাকা সিটি করপোরেশনের মেয়র এবং ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ছিলেন।

সংসদ সদস্য, মেয়র ও মন্ত্রী হওয়ার সুবাদে তিনি ‘ঘুষ ও দুর্নীতির মাধ্যমে অবৈধ উপায়ে’ ২০০৭ সালের ১৬ আগস্ট পর্যন্ত আফরোজা আব্বাসের নামে ওই টাকার সম্পদ অর্জন করেছেন বলে দুদকের মামলায় অভিযোগ আনা হয়েছে।

Also Read: মির্জা আব্বাসের বিরুদ্ধে দুদকের মামলা চলবে

Also Read: এক মাস পর ছাড়া পেলেন ফখরুল-আব্বাস

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক