উত্তরাখণ্ডে রিসোর্টে তরুণী খুন, বিজেপি নেতার ছেলে গ্রেপ্তার

যার বিরুদ্ধে অভিযোগ তার বাবা বিনোদ ও ভাই অঙ্কিত আর্যকে বিজেপি দল থেকে বহিষ্কারও করেছে।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Sept 2022, 11:45 AM
Updated : 24 Sept 2022, 11:45 AM

ভারতের উত্তরাখণ্ডে একটি রিসোর্টে কর্মরত এক তরুণীকে খুনের দায়ে রিসোর্টটির মালিক ও ২ কর্মচারীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শুক্রবার এ তিনজনকে গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যমগুলো।

রিসোর্টটির মালিক পুলকিত আর্য রাজ্যের প্রভাবশালী বিজেপি নেতা বিনোদ আর্যর ছেলে।

শনিবার একটি খাল থেকে ওই তরুণীর মৃতদেহ উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে এনডিটিভি।

এ ঘটনা নিয়ে রাজ্যজুড়ে তীব্র ক্ষোভ দেখা যাচ্ছে, যার বিরুদ্ধে অভিযোগ তার বাবা বিনোদ ও ভাই অঙ্কিত আর্যকে বিজেপি দল থেকেও বহিষ্কার করেছে।

বিনোদ প্রতিমন্ত্রীর মর্যাদায় উত্তরাখণ্ডের মাটি কালা বোর্ডের চেয়ারম্যান ছিলেন, অঙ্কিত ছিলেন পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জন্য বানানো ওবিসি কমিশনের ভাইস চেয়ারম্যান। রাজ্য সরকার দুজনকে তাদের এসব পদ থেকেও সরিয়ে দিয়েছে।

আনন্দবাজার জানিয়েছে, নিখোঁজ ওই তরুণী রিসিপশনিস্ট ছিলেন, তাকে খুনের অভিযোগে শুক্রবার পুলকিতসহ তিন জনকে গ্রেপ্তার করে পুলিশ।

পুলকিত, রিসোর্টটির ব্যবস্থাপক সৌরভ ভাস্কর এবং সহকারী অঙ্কিত গুপ্তর বিরুদ্ধে ওই তরুণীকে খুনের পর খালে ভাসিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে।

উত্তরাখণ্ডের প্রশাসন পৌরি জেলায় রিশিকেশ শহরের কাছে অবস্থিত রিসোর্টটির একাংশ বুলডোজার দিয়ে গুড়িয়ে দেয়; পরে উত্তেজিত জনতাও অন্য অংশে আগুন ধরিয়ে দেয়। ক্ষুব্ধ জনতা স্থানীয় বিজেপি বিধায়ক রেনু বিস্তর গাড়িতেও আগুন দেয়, তবে পুলিশ বিধায়ককে নিরাপদ আশ্রয়ে সরিয়ে নেয় বলে খবর পাওয়া গেছে।

তরুণীর বাবার অভিযোগ, অভিযুক্তরা তার মেয়ের শ্লীলতাহানি করে তাকে খুন করেছে এবং পুরো ঘটনার অডিও রেকর্ড করেছে।

গ্রেপ্তার তিনজনকে ১৪ দিনের বিচার বিভাগীয় হেফাজতে পাঠানোর নির্দেশ দিয়েছে উত্তরাখণ্ডের একটি আদালত।

বিরোধী দল কংগ্রেস এ ঘটনায় পুলিশের উদাসীনতার তীব্র সমালোচনা করেছে। অভিযুক্ত ব্যক্তির সঙ্গে আরএসএস—বিজেপির দহরম-মহরম থাকায় ‍পুলিশ দেরিতে ব্যবস্থা নিয়েছে বলেও অভিযোগ তাদের।  

“এটা ‍আতঙ্কজনক। মেয়েটি নিখোঁজ হয় ১৮ সেপ্টেম্বর আর পুলিশ অভিযোগ নেয় ২১ সেপ্টেম্বর? বিজেপি-আরএসএস নেতাদের এই ধরনের ন্যাক্কারজনক ক্ষমতার অপব্যবহার কতক্ষণ চলবে?,” বলেছেন রাজ্য কংগ্রেসের মুখপাত্র গরিমা মেহরা দাসাউনি।

উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুস্কার সিং ধামি তরুণী খুনের ঘটনায় ‘যেই জড়িত থাকুক না কেন তার বিরুদ্ধে কঠোরতম ব্যবস্থা’ নেওয়ার আশ্বাস দিয়েছেন।