১ ডিসেম্বর ২০২৩ পর্যন্ত রাশিফল

জ্যোতিষশাস্ত্র সম্ভাবনার কথা বলে। কোনো কিছু নিশ্চিতভাবে হবে কিংবা ঘটবে তা বলে না।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Nov 2023, 06:25 AM
Updated : 25 Nov 2023, 06:25 AM

রাশি অনুযায়ী এই সপ্তাহ কেমন যেতে পারে জেনে নিন।

পাশ্চাত্য রাশিচক্রমতে চন্দ্র ও অন্যান্য গ্রহগত অবস্থানের ওপর ভিত্তি করে চলতি সপ্তাহের বিভিন্ন রাশির জাতক জাতিকাদের নানান বিষয়ের শুভাশুভ পূর্বাভাস ও সতর্কতা জানাচ্ছেন জ্যোতিষশাস্ত্র বিশেষজ্ঞ ড. গোলাম মাওলা।

মেষ রাশি (২১ মার্চ – ১৯ এপ্রিল) সপ্তাহের শুরুতে আপনার চেষ্টা আকস্মিক আর্থিক লাভ এনে দেবে। অধিকাংশই অপ্রত্যাশিত উৎস থেকে লাভ অর্জন করবেন। সপ্তাহের মাঝদিকে আত্মীয়দের সাথে দেখা করে সামাজিক বাধাগুলো দূর করতে পারেন। রোমান্টিক প্রভাবগুলো এখন প্রবল থাকবে। ভালোবাসার মানুষটির থেকে একটি চমৎকার বিস্ময় পেতে পারেন। সপ্তাহের শেষদিকে জমি ও আর্থিক লেনদেনগুলোর জন্য ভালো সময়। বন্ধুদের সাথে বাইরে বের হন, যারা ইতিবাচক তারা সহায়ক হবে। যদি পুরো পরিবার অন্তর্ভূক্ত থাকে তাহলে বিনোদন মজার হবে।

বৃষ রাশি (২০ এপ্রিল – ২০ মে) সপ্তাহের শুরুতে প্রেমের সম্পর্কে ঐন্দ্রজালিক বাঁক আনবে। শুধুমাত্র এটা অনুভব করুন, গোলাপ আরও লাল হবে আর বেগুনি নীল হবে। কারণ ভালোবাসার নেশা আপনাকে একটি উচ্চ আসন প্রদান করবে। অতীতের সুখস্মৃতি আপনাকে ব্যস্ত করবে। সপ্তাহের মাঝদিকে অতীতের বিনিয়োগ থেকে উপার্জন বৃদ্ধি দেখা যাচ্ছে। চমৎকার নতুন ধারণা নিয়ে আসবেন যা আর্থিকভাবে লাভবান করবে। সপ্তাহের শেষদিকে আত্মীয়রা আপনার দুঃখ ভাগ করে নেবে। আপনার সমস্যাগুলো তাদের সাথে খোলা মনে ভাগ করে নিন।

মিথুন রাশি (২১ মে – ২০ জুন) সপ্তাহের শুরুতে আপনার জন্য উচ্চ ক্ষমতা সম্পন্ন সময় নয়। ছোট ছোট বিষয়ে বিরক্ত হতে পারেন। নিজের মনোযোগের ওপর মনোনিবেশ করুন আর মন ভাঙতে দেবেন না। সপ্তাহের মাঝদিকে ভালোবাসার স্বপ্ন ও বাস্তবতা এ সময় মিশে যাবে। তরুণরা আপনার ব্যক্তিত্বের প্রতি আকৃষ্ট হবে আর তারা পরামর্শ নিয়ে উপকৃত হবে। সপ্তাহের শেষদিকে এখন টাকা পায়সার অবস্থার উন্নতি হবে। আপনার পরিবারের সদস্য ও বন্ধুদের সঙ্গে সময় কাটাতে ও টাকা খরচ উপভোগ করতে মন চাইবে।

কর্কট রাশি (২১ জুন – ২২ জুলাই) সপ্তাহের শুরুতে বেশিরভাগ সময় সামাজিক কাজ কর্মে কেটে যাবে। রাজনৈতিক সাফল্য আশা করতে পারেন। প্রিয়জন বা কোনো বন্ধুর আগমনে মন আনন্দিত হবে। আমদানী রপ্তানি ব্যবসায় অনুকূল সুযোগ আসবে। সপ্তাহের মাঝদিকে বিভিন্ন ধরনের সমস্যার কারণে মানসিক অস্থিরতা বৃদ্ধি পেতে পারে। উদারতার সুযোগ নিয়ে কেউ আপনার ক্ষতিগ্রস্ত করতে পারে। তাই সব দিক লক্ষ্য রাখা আপনার কর্তব্য। সপ্তাহের শেষদিকে প্রেম প্রণয় বিবাহের যোগাযোগের জন্য আপনি সফল। মনোবলকে শক্ত করে নতুন কোনো কাজে নামবেন সব রকম ঝামেলা কাটিয়ে উঠতে সক্ষম হবেন।

সিংহ রাশি (২৩ জুলাই – ২২ অগাস্ট) সপ্তাহের শুরুতে কাজকর্মে নিজের উদ্যোগকে সক্রিয় করুন। তাতে করে কাজকর্মের দক্ষতার সহিত সুনাম বৃদ্ধি পাবে। আপনার প্রতিষ্ঠানের সমকক্ষ অন্য কোনো প্রতিষ্ঠানের পদস্থ কর্মকর্তার কাছ থেকে সুনাম অর্জন করবেন। সপ্তাহের মাঝদিকে দীর্ঘস্থায়ী লাভের জন্য স্টক ও মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করতে সুপারিশ করা হচ্ছে। আশা আকাঙ্ক্ষা একটি সুন্দর কোমল সুগন্ধি ও উজ্জ্বল ফুলের মতো প্রস্ফূটিত হবে। তাই আপনার প্রিয়জনের জন্য বিশেষ পরিকল্পনা নিশ্চিতভাবে করুন। সপ্তাহের শেষদিকে অপ্রয়োজনীয় ব্যয় বৃ্দ্ধির কারণে আর্থিক অবস্থা খারাপ হতে পারে। তাই যতটা সম্ভব কম খরচ করুন। 

কন্যা রাশি (২৩ অগাস্ট – ২২ সেপ্টেম্বর) সপ্তাহের শুরুতে বিদেশি বাণিজ্যের সাথে যুক্ত যারা তারা অপ্রত্যাশিত শুভ ফলাফল পাবেন বলে আশা করা যায়। সফর করা আনন্দদায়ক ও লাভজনক হবে। ভ্রমণ করলে মালপত্রের অতিরিক্ত যত্ন নিতে হবে। সপ্তাহের মাঝদিকে কার্যদক্ষতা বাড়াতে নতুন প্রযুক্তি অবলম্বন করুন। আপনার শৈলী ও কাজকর্মের অন্যান্য উপায়গুলো এমন মানুষজনকে আগ্রহী করবে, যারা আপনাকে কাছ থেকে দেখছেন। সপ্তাহের শেষদিকে সব হতাশা ও অভিযোগ মুছে ফেলার সময় এসে গেছে। প্রেমের উচ্ছাস অনুভব করার জন্য কাউকে খুঁজে পেতে পারেন যা ভালোবাসার জীবনে আশ্চর্যজনক সময় হতে চলেছে।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর – ২২ অক্টোবর) সপ্তাহের শুরুতে ধারালো কোনো জিনিস হাত নেওয়ার সময়, যানবাহন চালানোর সময় বা কোনো খেলাধূলা করার সময় সতর্ক থাকুন। দুর্ঘটনা সামান্য ক্ষতা বা আঘাত পাওয়ার সম্ভাবনা রয়েছে। সপ্তাহের মাঝদিকে একটি প্রতিবেশী রাষ্ট্রের সাথে সংক্ষিপ্ত ভ্রমণ চূড়ান্ত আকারে দেবেন। সফর ও আনন্দ ভ্রমণ অত্যন্ত লাভদায়ক হবে। সপ্তাহের শেষদিকে কর্মক্ষেত্রে আন্তরিকভাবে সবাই আপনার কথা শুনবে। সঙ্গী আপনার দীর্ঘ প্রতিক্ষিত কল্পনার উপলব্ধির সাঙ্গে আপনাকে অবাক করে দেবে।

বৃশ্চিক রাশি (২৩ অক্টোবর – ২১ নভেম্বর) সপ্তাহের শুরুতে আপনার প্রাণের বন্ধু কি মনে করেন তা জানতে পারবেন- এর মধ্যে আপনার স্ত্রী একজন। মানসিক স্বচ্ছতার জন্য ব্যবসায় অন্য প্রতিযোগীদের থেকে আপনাকে প্রাধান্য প্রদান করবে। সপ্তাহের মাঝদিকে এক ধকল সাধ্য সময় হওয়ার পরও প্রাণশক্তি সঞ্চয়ে সমর্থ হবেন। হতাশার মনোভাগ নাগালে আসতে দেবেন না। সপ্তাহের শেষদিকে বিদেশি অংশিদারদের সাথে আমদানী রপ্তানি বা বৈদেশিক সহযোগিতা ও বাণিজ্য চুক্তি ও সংযোগ ভালো করতে পারবেন।

ধনু রাশি (২২ নভেম্বর – ২১ ডিসেম্বর) সপ্তাহের শুরুতে স্বাস্থ্যের কোনো পরিবর্তন না হলেও সতর্কতা আবশ্যক। উচ্চ রক্তচাপ জানিত সমস্যায় ক্লেশ ভোগের আশঙ্কা। নিজের ওজন নিয়ন্ত্রণে আনতে আর স্বাস্থ্যোদ্ধার করতে এখনই শরীরচর্চা শুরু করে দিন। সপ্তাহের মাঝদিকে নতুন ব্যবসায় হাত দেওয়ার জন্য অত্যন্ত শুভ সময়। প্রয়োজনে নতুন বিনিয়োগ করতে পারেন। স্বামী/ স্ত্রীর সম্পর্ক আরও উন্নত হবে, আরও গভীর প্রেমে পড়তে পারেন। সপ্তাহের শেষদিকে কারও সঙ্গে বিবাদের কারণে নেতিবাচক চিন্তা ভাবনা বাড়বে, মেজাজ খিটখিটে থাকবে। কোনো কাজ ক্ষতি হতে পারে। সাবধানে গাড়ি চালান।

মকর রাশি (২২ ডিসেম্বর – ১৯ জানুয়ারি) সপ্তাহের শুরুতে জানতে পারবেন যে, ভালোবাসার সঙ্গীই একমাত্র জন যিনি অনন্তকাল পর্যন্ত আপনাকে ভালোবাসবে। অনুভূতিমূলক ঘটনগুলো গ্রহণের চেয়ে অনুশীলন করুন। সপ্তাহের মাঝদিকে অতিরিক্ত পরিশ্রম, দুশ্চিন্তা থেকেই মনটি আঘাত প্রাপ্ত হতে পারে। প্রাপ্য স্বীকৃতি লাভ থেকে বঞ্চিত হতে পারেন। এ সময় বড় ধরনের পরিকল্পনা বাদ দিন। সপ্তাহের শেষদিকে এমন সব ব্যক্তিদের সংস্পর্শে আসবেন যারা খুব বেশি ভ্রমণ করেন। জীবনসঙ্গী আপনাকে খুশি করার জন্য সমস্ত প্রচেষ্টা নেবে। ব্যবসায়িক কাজকর্মে অগ্রগতি হবে।

কুম্ভ রাশি (২০ জানুয়ারি – ১৮ ফেব্রুয়ারি) সপ্তাহের শুরুতে কোনো বন্ধুর সাথে সাক্ষাৎ শুভ হতে পারে। নতুন বাসগৃহ বা জমি কেনার সম্ভাবনা। অতিরিক্ত টাকা জমি বাড়িতে বিনিয়োগ করা উচত। ঘরে কোনো শুভ অনুষ্ঠান হতে পারে। সপ্তাহের মাঝদিকে অতীতের কারও সঙ্গে যোগাযোগ করে তা স্মরণীয় সময়ে পরিণত করা সম্ভব। আপনার ভালোবাসা প্রিয়জনের জন্য ফাল্গুন ধারার মতো প্রবাহিত হতে পারে। কোনো প্রতিযোগিতামূলক পরীক্ষায় কৃতকার্য্য হতে পারেন। সপ্তাহের শেষদিকে ব্যক্তিগত সমস্যা মানসিক সুখ নষ্ট করতে পারে। তবে এই চাপ সামলাতে আকর্ষণীয় কিছু পড়ার মাধ্যমে মানসিক ব্যায়ামে নিজেকে জড়িয়ে রাখুন।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি – ২০ মার্চ) সপ্তাহের শুরুতে শিল্প প্রতিষ্ঠানে যুক্ত ব্যক্তিদের আর্থিক সমস্যা মেটাতে পারেন। আর্থিক লেনদেনের ক্ষেত্রে যথেষ্ঠ সতর্কতার প্রয়োজন। এই বিনিয়োগের ফলশ্রুতিতে লোকসান অনিবার্য হতে পারে। আত্মীয়রা দুঃখ ভাগ করে নেবে। জনসংযোগ ও প্রচারের কাজে সাফল্য দেখা দিতে পারে। সপ্তাহের মাঝদিকে পরিবারের সদস্যদের সাথে সময় কাটিয়ে একাকিত্বের অনুভূতি কাটিয়ে উঠুন। এ সময় বন্ধুদের মাধ্যমে গুরুত্বপূর্ণ যোগাযোগ হতে পারে। সপ্তাহের শেষদিকে প্রেম অপরিমিত, সীমাহীন- এই কথাগুলো আগে শুনে থাকবেন, তবে এ সময়ে উপলব্ধি করতে সক্ষম হবেন। বিশ্বের যত উচ্ছাস আবেগ দুজনের মধ্যে অনুষ্ঠিত হতে পারে।

আরও পড়ুন

Also Read: অর্থভাগ্য ২০২৩

Also Read: ২০২৩ সালের প্রেম ভালোবাসা আর বিয়ের ভাগ্য