যেসব গোপন বিষয় সঙ্গীকে জানানো ঠিক না

যতই ভালো সম্পর্ক থাকুক, কিছু বিষয় গোপন রাখা সুসম্পর্ক বজায় রাখতে সহায়ক।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Feb 2021, 03:38 PM
Updated : 16 Feb 2021, 03:38 PM

সম্পর্ক-বিষয়ক একটি ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদন অবলম্বনে সঙ্গীর সঙ্গে সুসম্পর্ক বজায় রাখতে যে সকল বিষয় গোপন রাখা উচিত সে সম্পর্কে জানানো হল।

প্রাক্তনের সঙ্গে যোগাযোগ: অনেকেই প্রাক্তনের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখেন বা যোগাযোগ রক্ষা করেন। এটা কোনভাবেই বর্তমান সঙ্গীকে জানানো ঠিক না। সঙ্গী জানলে নানান অপ্রয়োজনীয় প্রশ্ন, বিবাদ বা হিংসাবোধে ভুগে ধীরে ধীরে সম্পর্ক নষ্ট করে দিতে পারে। তাই, প্রাক্তনের সঙ্গে বার্তা আদান প্রদান বা ফোনের যোগাযোগ কেবল নিজের মধ্যেই সীমাবদ্ধ রাখুন।

শারীরিক বৈশিষ্ট্য অপছন্দ: কেউই সম্পূর্ণ সঠিক নয়। আপনার সঙ্গীরও নানান দোষ ত্রুটি ও অসম্পূর্ণতা থাকতে পারে তা যা আপনার অপছন্দ। সঙ্গীর চেহারার যেকোনো ত্রুটি যা সমাধান করা সম্ভব না, সেগুলো নির্দিষ্ট করে বলা তার মাঝে নিরাপত্তাহীনতার সৃষ্টি করতে পারে। তাই এই বিষয়ে সঙ্গীকে অবগত না করাই ভালো।

শ্বশুর বাড়ির অস্বস্তি: শ্বশুর-বাড়ি সামলানো বিবাহিত জীবনে বড় একটা বিষয়। নানান সমস্যা হতেই পারে। সেসব বিষয়ে সঙ্গীর সঙ্গে আলোচনা করা প্রয়োজন। তবে ‘তোমার বাবা-মাকে আমার পছন্দ না’ এরকম কথা সরাসরি বলে নিজেদের সম্পর্ক নষ্ট করার মানে হয় না। তাই সমস্যা থাকলে তা নিয়ে নানান ভাবে সমাধান করার চেষ্টা করতে হবে।

আনন্দঘন যৌন অভিজ্ঞতা: নিজের জীবনে বিগত কোনো ভালো অন্তরঙ্গ মুহূর্ত বা অভিজ্ঞতা থাকলে তা সঙ্গীর সঙ্গে আলোচনা করা ঠিক নয়। এটা সঙ্গীর মনে কষ্ট বা আত্মবিশ্বাসে আঘাত করতে পারে। আর যদি নিজেদের মধ্যে সমঝোতা খুবই ভালো হয়, তবে রয়েসয়ে বলাই ভালো। যাতে সঙ্গীর মনে হীনমন্যতা তৈরি না হয়।

আরও খবর-