ভ্রু সজ্জার প্রাথমিক বিষয়

ভ্রু’র মাপ ঠিক রাখা বা সঠিক পরিচর্যার জন্য কিছু বিষয় খেয়াল রাখা দরকার।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 June 2018, 11:15 AM
Updated : 25 June 2018, 11:15 AM

রূপচর্চা-বিষয়ক একটি ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদন অবলম্বনে ভ্রু সুন্দর রাখার প্রাথমিক কয়েকটি দিক এখানে দেওয়া হল।

* আলো মুখের উপর সরাসরি পড়ে। তাই মুখের তুলনায় খুব বেশি গাঢ় ভ্রু দেখতে যেমন বেমানান লাগে তেমনি সামনের অংশ গাঢ় হলেও দেখতে বাজে লাগে। ভ্রু সামনে পাতলা ও পেছনে মোটা হলে মুখ উজ্জ্বল দেখায়।  

* ভ্রু’তে দুই ধরনের রং ব্যবহার করা সবচেয়ে ভালো। একই রংয়ের হালকা ও গাঢ় শেইড ব্যবহারে তা দেখতেও ভালো লাগে। হালকা রং ভ্রুয়ের সামনের অংশে ব্যবহার করে ধীরে ধীরে পেছনের অংশ গাঢ় রং ব্যবহার করুন, দেখতে সুন্দর লাগবে। 

* ভ্রু নাকের মাঝের অংশ থেকে আঁকা শুরু করতে হবে। আর ভ্রু তোলার সময়েও এটা মাথায় রাখতে হবে।

* জেল, শ্যাডো, পমেড ও পেন্সিল ব্যবহারের সময় কমপক্ষে দুইটি জিনিস ব্যবহার করুন। ভ্রু’র জেল ভ্রু’র আকার ঠিক রাখতে সহায়তা করতে পারে। তবে তা পুরো ভ্রু’র সম্পূর্ণ সৌন্দর্য আনতে পারে না।

ভ্রু পূরণ করতে শ্যাডো বা আই পেন্সিল ব্যবহার করতে পারেন। তবে জেল ও ওয়াক্স ছাড়া এসবের ব্যবহার মূল্যহীন। তাই সুন্দর ভ্রু’র জন্য এসব প্রসাধনীর মিলিত ব্যবহার করুন।

* শুধু উপরের অংশ প্লাক, শেভ বা থ্রেডিং করলে মনে হবে ভ্রু নিচের দিকে নেমে গেছে। সেই সঙ্গে হারাবে ধনুকের মতো বাঁকাভাব। বরং ভ্রু’র উপরের অংশের লোম ঠিক রেখে শুধু এলোমেলো হওয়া ভ্রু’গুলো কমিয়ে ফেলুন। পাশাপাশি ভ্রু’র কিনারাগুলোর সমান আকার দিন।       

* ‘ম্যাগনিফাইং মিরর’ বা বিবর্ধক আয়নায় ভ্রু দেখার পাশাপাশি সাধারণ আয়নাতেও তা দেখুন।  কারণ কেবল বিবর্ধক আয়না দেখে ভ্রু প্লাক করা হলে আকারে সমস্যা দেখা দিতে পারে। তাই সাধারণ আয়নায় সম্পূর্ণ মুখ দেখে প্লাক করলে মুখের সঙ্গে মানানসই ভ্রু পাওয়া যায়।

ছবির মডেল: লারা লোটাস। ছবি: প্রামানিক।

আরও পড়ুন