চোখ সজ্জার ঠিক বেঠিক

চোখের মেইকআপ সহজেই অন্যের দৃষ্টি আকর্ষণ করে। ক্লাসিক কাজল, ‘উয়িং লাইনার’ ইত্যাদির ব্যবহার মেইকআপের মূল আকর্ষণ হতে পারে। তাই চোখের সাজে সচেতন হোন।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 March 2018, 04:40 AM
Updated : 31 March 2018, 04:40 AM

সাজসজ্জা-বিষয়ক ওয়েবসাইটে এই বিষয়ের ওপর প্রকাশিত প্রতিবেদন অবলম্বনে চোখ সজ্জায় কী করা যাবে আর কী বাদ দিতে হবে সেসব নিয়েই এই আয়োজন।

অতিরিক্ত মেইকআপ না করা: চোখে ভারী মেইকআপ করার সময় অন্যন্য মেইকআপের দিকে খেয়াল রাখুন। চোখে ভারী মেইক-আপের পাশাপাশি মুখেও ভারী মেইকআপ করা হলে দেখতে ‘ডিস্ক বল’য়ের মতো লাগে। তাই সাধারণ ব্লাশ ও সাধারণ হাইলাইটার ব্যবহার করুন।

ভারী মেইকআপে গাঢ় লিপস্টিকের ব্যবহার: স্মোকি আই বা ভারী উজ্জ্বল মেইক আপের সঙ্গে গাঢ় রংয়ের লিপস্টিকের ব্যবহার বেমানান। ভালোভাবে মেশে না এমন ধরনের রং ব্যবহার করতে পারবেন না। তাই ভারী মেইকআপের সঙ্গে প্রাকৃতিক রং যেমন- গোলাপি, খয়েরি ইত্যাদি ব্যবহার করতে পারেন। 

হালকার শ্যাডোর জন্য মাস্কারা: রূপালি বা পেস্ট ধর্মী রংয়ের শ্যাডো ব্যবহার করলে চোখ ফুটিয়ে তুলতে মাস্কারা ব্যবহার করুন। এই পন্থায় চোখ দেখাবে উজ্জ্বল আর দেখতে লাগবে সতেজ।

ভ্রু সাজান: সুন্দর চোখের মেইকআপের ক্ষেত্রে ভ্রু’র দিকে মনযোগ দেওয়া জরুরি। মাপ মতো ভ্রু আঁকুন, এটা সকলের দৃষ্টি আপনার চোখের দিকে আকৃষ্ট করবে।

ছবির প্রতীকী মডেল: হৃদিমা মল্লিক। মেইকআপ: আহান রহমান। ছবি: কেএ রহমান।

আরও পড়ুন