পুরুষের ভ্রু সুন্দর রাখতে

সুন্দর ভ্রু পেতে ‘ট্রিম’ করা কেবল নারীদের জন্য নয় বরং পুরুষের জন্যও প্রয়োজন। খানিকটা ব্যথা পেলেও ঠিক মতো ট্রিম করা হলে তা চেহারার সৌন্দর্য বাড়িয়ে দেয়। 

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 April 2018, 09:06 AM
Updated : 24 April 2018, 09:06 AM

সাজসজ্জাবিষয়ক ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদন অবলম্বনে পুরুষের সুন্দর ভ্রু পাওয়ার কয়েকটি পন্থা এখানে দেওয়া হল।

নিজের পছন্দ মত আকার: কোন আকারের ভ্রু চান সে বিষয়ে নিশ্চিত না হয়ে থাকলে আগেই ট্রিম করা ঠিক নয়। নিজের চেহারার সঙ্গে মানানসই ভ্রু পেতে বিশেষজ্ঞের পরামর্শ নিন। 

অতিরিক্ত ট্রিম করা: কপাল ও চেহারায় পরিষ্কার ভাব আনার জন্য পুরুষেরা ভ্রু ছেঁটে রাখতেই পারেন। সুন্দর ভ্রু পাওয়ার জন্য একদম চিকন করে তোলা ঠিক নয়। এমনকি নারীরাও চিকন ভ্রু পছন্দ করে না। নির্দিষ্ট একটি আকার নির্ধারণ করুন এবং স্যালন বিশেষজ্ঞের পরামর্শ নিন, তারা এই বিষয়ে সহযোগিতা করতে পারবে।

অ্যালার্জি: অনেক সময় ভ্রু ‘ট্রিম’ করার পর লালচে গোটা, অ্যালার্জি বা অন্যান্য সংক্রমণ হতে পারে। তাই ত্বক ‘পুলিং’ ও ‘থ্রেডিং’য়ের জন্য উপযুক্ত কিনা সে বিষোয়ে নিশ্চিত হয়ে নিন। ত্বক যদি বেশি সংবেদনশীল হয় তাহলে অবশ্যই ‘ট্রিমিং’ এড়িয়ে চলতে হবে। কপালে র‌্যাশ, লালচেভাব, ও দাগের চেয়ে খারাপ আকারের ভ্রু থাকা ভালো।

ওয়াক্স অথবা থ্রেড: ভ্রু কীভাবে ট্রিম করবেন তা নিজেই ঠিক করে নিন। ব্যথা সহ্যের ক্ষমতার ভিত্তিতে চাইলে ওয়াক্স অথবা ট্রিম করতে পারেন। ভ্রু তোলার পরে ত্বক মসৃণ রাখতে ‘ঠাণ্ডা প্যাক’ বা ‘অ্যাস্ট্রিনজেন্ট’ ব্যবহার করুন।

আরও পড়ুন