ঝটপট তৈরি হতে

মাঝে মধ্যে তাড়াহুড়া করে সকালে বের হতে হয়। সেক্ষেত্রে ভালো মতো সাজগোজ করা হয় না। সাধারণ কিছু কৌশল জানা থাকলে ঝটপট তৈরি হওয়া যায়।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 March 2018, 09:02 AM
Updated : 14 March 2018, 09:02 AM

সাজসজ্জাবিষয়ক ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদন থেকে পাঁচ মিনিটে তৈরি হওয়ার কয়েকটি পন্থা এখানে দেওয়া হল।

রাতেই শুরু করুন: আগেরদিন রাতেই চুলে শুষ্ক শ্যাম্পু ব্যবহার করুন। ঘুমের মধ্যে নড়াচড়া করার সময় এই পণ্য কাজ করে। তাই সকালে ঘুম থেকে ওঠার পরে চুলে পাওয়া যাবে চমৎকার ঘনভাব।

ভ্রু সুন্দর রাখা: চেহারার স্তম্ভ হল ভ্রু। উপরে ও বাইরের দিকে ভ্রু আঁচড়ান, চাইলে পুরানোর মাস্কারার ব্রাশ একাজে ব্যবহার করতে পারেন। ভ্রুয়ের মাঝে ফাঁকা পূরণ করতে ভ্রুয়ের প্রসাধনী ব্যবহার করুন। সুন্দর ভ্রু চেহারার কাঠামো ঠিক রাখে এবং সতেজভাব আনে।  

ভ্রুয়ের প্রাকৃতিক মাপ ঠিক রেখে আঁকা হলে তা দেখতে বেশ লাগে। চাইলে তা খানিকটা বাড়াতে পারেন, এতে চেহারায় পরিবর্তন আসবে । তবে ভ্রুয়ের কোণা খুব বেশি বাড়ানো ঠিক হবে না। এতে তা দেখতে কৃত্রিম মনে হবে।

ভ্রুয়ের উপরে ও নিচে কন্সিলার লাগান: ভ্রুয়ের উপরে ও নিচে কন্সিলান লাগিয়ে আঙ্গুল দিয়ে মিশিয়ে নিন। এটা ভ্রুয়ের সঠিক আকার দিতে সাহায্য করে। এছাড়াও এটা সঠিক জায়গা হাইলাইট করার পাশাপাশি সুন্দর ও সতেজভাব আনে।

 ‘কন্টুয়ার’ করতে ব্লাশের ব্যবহার: সবসময় ব্রোঞ্জার বা ‘কন্টুয়ার’ প্রসাধনীর প্রয়োজন নেই। ব্লাশ ব্যবহারের স্থান পরিবর্তন করেও ‘কন্টুয়ার’য়ের কাজ করতে পারেন।

ব্লাশ গালের পরিবর্তে আয়নার দিকে তাকিয়ে গালের উঁচু হাড়ের অংশের উপরে লাগান যা ভ্রুয়ের শেষের অংশের দিক থেকে শুরু হয়। এখানে ব্লাশ লাগানোর পরে ভালোভাবে উপরের দিকে মিশিয়ে নিন। এটা চেহারায় লম্বাটেভাব আনবে।

ছবি: রয়টার্স।