অনুষ্ঠানে যেতে ঝটপট মেইকআপ

অনেক সময় অফিস বা অন্য কাজ থেকে সরাসরি কোনো অনুষ্ঠানে যোগ দিতে হয়। সেক্ষেত্রে অফিস ও অনুষ্ঠানের সাজপোশাকের সন্বয়টা অনেকেই বুঝে উঠতে পারেন না। তবে সাজগোজের খুঁটিনাটি ধারণা থাকলে দুইদিকেই সামঞ্জস্য রক্ষা করা যায়।   

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Nov 2017, 12:44 PM
Updated : 22 Nov 2017, 12:45 PM
মেইকআপ আর্টিস্ট আহান রহমান অফিস থেকে অনুষ্ঠানে যাওয়ার ক্ষেত্রে চটজলদি তৈরি হওয়ার কৌশল সম্পর্কে পরামর্শ দেন।

যেহেতু একবারে বাসা থেকে বের হচ্ছেন এবং অনুষ্ঠানে যাওয়ার আগে তৈরি হওয়ার জন্য আলাদা তেমন কোনো সময় পাবেন না তাই বের হওয়ার সময়ই সাজগোজের বেইজটা তৈরি করে নিন। পরে ঝটপট সাজগোজের কাজটা সেরে নিতে পারবেন।

বাসা থেকে বের হওয়ার আগে প্রথমেই ভালোভাবে মুখ পরিষ্কার করে ময়েশ্চারাইজার ও সানস্ক্রিন লাগিয়ে নিন। এরপর প্রাইমার লাগিয়ে কিছুক্ষণ অপেক্ষা করুন। ত্বকের দাগ ও রংয়ের অসমতা ঢাকতে কন্সিলার ব্যবহার করুন। এরপর ফাউন্ডেশন লাগিয়ে ভালোভাবে তা মিশিয়ে নিন। ফাউন্ডেশন দীর্ঘস্থায়ী করতে মুখে ফেইস পাউডার লাগান।

মুখের গড়ন ঠিক রাখতে গালে, থুতনির নিচে ও কপালে কন্টুয়ার করুন। যেহেতু আপনি দিনের বেলাই বের হচ্ছে তাই খুব বেশি গাঢ় শেইড ব্যবহার না করাই ভালো।

চোখে গোলাপি, পিচ বা বাদামি রংয়ের শ্যাডো ব্যবহার করুন চিকন করে কাজল লাগান।

অনুষ্ঠানের প্রস্তুতি হিসেবে ব্যাগে কাজল, লিপস্টিক, মাস্কারা, ব্লাশনসহ অন্যান্য জিনিসগুলো রাখতে পারেন। তাছাড়া গহনা পরতে চাইলে তাও সঙ্গে রাখুন, যেন অনুষ্ঠানের আগে তা পরে নিতে পারেন।

শাড়ি, সালোয়ার কামিজ বা ওয়েস্টার্ন যে ধরনের পোশাকই পরুন তার সঙ্গে মানানসই গহনা নির্বাচন করুন। হালকা গহনা হলে তা একবারে পরেই বাসা থেকে বের হতে পারেন।

অফিস শেষে প্রয়োজনে মুখে হালকা ‘টাচআপ’ করে নিন। চোখের কাজল গাঢ় করুন ও মাশকারা লাগান। অনুষ্ঠানের ধরণ বুঝে চেহারায় ব্লাশ ব্যবহার করতে পারেন। তাছাড়া রাতের অনুষ্ঠান হলে ভ্রুয়ের নিচে, গালের উঁচু হাড়ে, কপাল ও নাকের উঁচু অংশে শিমার ব্যবহার করুন। চেহারায় শিমারের ব্যবহার ক্লান্তির ছাপ দূর করে দেবে।

এরপর পছন্দের হালকা বা ভারি গহনা পরে নিন। আগে থেকে মুখে বেইজ তৈরি করা থাকায় ঝটপট এই টুকিটাকি সাজটা সেরে নেওয়াটা সহজ হবে।

পোশাকের রং অথবা অনুষ্ঠানের ধরন বুঝে ঠোঁটে পছন্দের লিপস্টিক লাগিয়ে নিন। শীতকালে ম্যাট লিপস্টিক ব্যবহার না করে ময়েশ্চারাইজিং, স্যাটিন বা ক্রিম-জাতীয় লিপস্টিক ব্যবহার করুন।

মেইকআপ: আহান রহমান। ছবি: রক্তিম।