৫ মিনিটে সতেজভাব

বেশি প্রসাধনীরও দরকার নেই, আবার রূপবিশেষজ্ঞ হওয়ারও প্রয়োজন নেই। কয়েকটি পন্থা জানলে অল্প সময়েই চেহারায় ফিরিয়ে আনা যায় দীপ্তি।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Dec 2017, 07:52 AM
Updated : 31 Dec 2017, 07:52 AM

সাজসজ্জাবিষয়ক একটি ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদন অবলম্বনে পাঁচ মিনিটে সতেজ চেহারা পাওয়ার কৌশল এখানে দেওয়া হল।

মুখে গোলাপজল স্প্রে করুন: গোলাপ জলে আছে আর্দ্রতা ও উজ্জ্বলতা ফিরিয়ে দেওয়ার উপাদান।

গোলাপ জলে একটি তুলার বল ডুবিয়ে তা মুখে লাগান। এতে ত্বক তাৎক্ষণিকভাবে সতেজ হবে। এছাড়াও গোলাপ জলের সুগন্ধ আপনার মন ভালো রাখবে ও সারাদিনের ক্লান্তি দূর করবে। 

মধুর ফেইস প্যাক: মধুতে ভিটামিন ‘বি’ এবং ‘সি’ রয়েছে যা ত্বক সতেজ রাখে। ত্বকের ক্লান্তি দূর করতে কয়েক ফোঁটা মধু ও ঠাণ্ডা পানি দিয়ে মুখ ধুয়ে নিন।

অল্প সময়ে সতেজতা ফিরিয়ে আনতে টক দই ও মধু দিয়ে প্যাক তৈরি করে পাঁচ মিনিট মুখে লাগিয়ে রেখে ধুয়ে নিন।

লেবুসমৃদ্ধ ফেইসওয়াশ ব্যবহার করুন: বেশিরভাগ লেবুযুক্ত ফেইসওয়াশে শক্তিশালী ও সতেজকারী উপাদান থাকে। এর টক গন্ধ আপনাকে তাৎক্ষণিকভাবে সতেজ অনুভব দিতে এবং ত্বক গভীর থেকে পরিষ্কার করতে সাহায্য করে।

পেট্রোলিয়াম জেলি: এই উপাদান চেহারায় সঙ্গে সঙ্গে উজ্জ্বলভাব আনতে সাহায্য করে। চেহারায় শিশিরের উজ্জ্বলতা ফুটিয়ে তুলতে চোখের পাপড়ির উপরে এবং গালের হাড় বরাবর পেট্রোলিয়াম জেলি ব্যবহার করুন।

মাস্কারা ব্যবহার: চোখের নিচে ট্রান্সপারেন্ট লাইনার ব্যবহার করুন। পাপড়িতে এসেন্সিয়াল তেল লাগিয়ে মাস্কারা লাগান। প্রথমবার মাস্কারা লাগানোর পর তা শুকিয়ে আবার মাস্কারা লাগান। এতে চোখের পাপড়ি দেখতে ঘন মনে হবে। আর চোখ বড় মনে হবে। ফলে খুব সহজেই মুখের দিকে দৃষ্টি আকর্ষণ করবে।

ছবির প্রতীকী মডেল: হৃদিমা মল্লিক। মেইকআপ: আহান রহমান। ছবি: কেএ রহমান।

আরও পড়ুন