‘প্রিয়তমা’ ও ‘সুড়ঙ্গ’ দেখা যাবে ঘরে বসে

মঙ্গলবার থেকে ওটিটি প্ল্যাটফর্ম বায়োস্কোপে দেখা যাবে 'প্রিয়তমা'; ২৪ অগাস্ট চরকিতে মুক্তি পাবে 'সুড়ঙ্গ’।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 August 2023, 02:32 PM
Updated : 22 August 2023, 02:32 PM

মুক্তির দুমাস পূর্ণ না হতেই এখন ঘরে বসে ওটিটি প্ল্যাটফর্মে দেখা যাবে ঈদের দুই সিনেমা ‘প্রিয়তমা’ ও ‘সুড়ঙ্গ’।

মঙ্গলবার থেকে ওটিটি প্ল্যাটফর্ম বায়োস্কোপে দেখা যাবে হিমেল আশরাফ পরিচালিত ঢাকাই সিনেমার তারকা শাকিব খানের 'প্রিয়তমা' সিনেমাটি। 

আর আগামী ২৪ অগাস্ট ওটিটি প্ল্যাটফর্ম চরকিতে মুক্তি পাবে রায়হান রাফীর 'সুড়ঙ্গ’। যে সিনেমা দিয়ে ছোট পর্দার ব্যস্ত অভিনেতা আফরান নিশোর অভিষেক হয়েছে চলচ্চিত্রে।

ওটিটিতে ‘প্রিয়তমা’ মুক্তির খবর জানিয়ে ফেইসবুকে পোস্ট দিয়েছেন এর নির্মাতা হিমেল আশরাফ। পোস্টে ‘প্রিয়তমা’র সাফল্যের সব কৃতীত্ব তিনি দিয়েছেন দর্শকদের। ১৮ টাকায় শুধুমাত্র বাংলাদেশের দর্শকরা বায়োস্কোপে সিনেমাটি দেখতে পারবেন বলেও জানান হিমেল।

প্রেক্ষাগৃহে চাহিদা থাকার পরও এখনই কেন ওটিটিতে দেওয়া হল- তার ব্যাখ্যায় হিমেল আশরাফ বলেন, “আমরা চাই বাংলাদেশের সর্বোচ্চ সংখ্যক মানুষ প্রিয়তমা দেখুক। দেশের অনেক জেলা উপজেলায় সিনেমা হল নেই। কিন্তু সেখানের মানুষের মাঝে আছে প্রিয়তমা দেখার তুমুল আগ্রহ। তাদের কথা বিবেচনা করেই প্রিয়তমা টিম এই সিদ্ধান্ত নেয়।

“টাকা গুরুত্বপূর্ণ, তার চেয়ে গুরুত্বপূর্ণ মানুষের ভালোবাসা। প্রিয়তমাকে যে ভালোবাসা সাধারণ দর্শক দিয়েছেন, সত্যি বলতে আর কিছু চাওয়ার নেই।”

প্রযোজনা প্রতিষ্ঠান ‘ভার্সেটাইল মিডিয়া’ জানায়, কোরবানির ঈদে শাকিব ও কলকাতার অভিনেত্রী ইধিকা পাল অভিনীত সিনেমা ‘প্রিয়তমা’ মুক্তি পায় দেশের ১০৯টি হলে। পরে আরও ৮৪টি হলে এই সিনেমা চলেছে। ঈদের চতুর্থ সপ্তাহে ‘প্রিয়তমা’ চলে ৬১ হলে।

‘ভার্সেটাইল মিডিয়া’ জানায় যুক্তরাষ্ট্রে মুক্তির প্রথম সপ্তাহে নিউ ইয়র্ক, নিউ জার্সি, পেনসিলভানিয়াসহ ১৮টি অঙ্গরাজ্য এবং কানাডার বিভিন্ন শহরের পাঁচটি প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘প্রিয়তমা’।

দ্বিতীয় সপ্তাহে এসে নিউ ইয়র্কের জ্যামাইকা মাল্টিপ্লেক্স, কানাডার টরন্টো থিয়েটার হলসহ মোট পাঁচটি প্রেক্ষাগৃহে ‘প্রিয়তমা’ দেখানো হয়। এছাড়া কানাডা এবং বর্তমানে অস্ট্রেলিয়ায় সিনেমাটি দেখানো হচ্ছে।

‘প্রিয়তমা’র সঙ্গে গত ২৯ জুন কোরবানির ঈদে মুক্তি পায় আফরনা নিশো এবং তমা মির্জার ‘সুড়ঙ্গ’। এটি এবার দেখা যাবে ওটিটি প্ল্যাটফর্ম ‘চরকিতে’।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে আফরান নিশো বলেন, “আমাদের ডেডিকেশন, মেধা, একাগ্রতার প্রতিফলন দর্শক প্রেক্ষাগৃহে দেখেছেন। এবার সুড়ঙ্গ মুক্তি পাচ্ছে চরকিতে। যারা বিভিন্ন কারণে হলে গিয়ে সিনেমাটি দেখতে পারেননি তারা দেখে ফেলুন।”

তমা মির্জা বলেন, “আমরা সবাই এখন খুব এক্সাইটেড যে চরকিতে আসছে সুড়ঙ্গ। বিশ্বব্যাপী মানুষ এখন সুড়ঙ্গ দেখবে ভেবেই আনন্দ লাগছে আমার।“

এই সিনেমার নির্মাতা রাফী বলেছেন, চরকিতে ‘সুড়ঙ্গ’ আসবে নতুন ভার্সনে। এই ভার্সনকে রাফী বলেছেন ‘এক্সটেন্ডেট ডিরেক্টরস কাট’। নতুন ভার্সনের ‘সুড়ঙ্গ’ ২৪ অগাস্ট রাত ৮টায় মুক্তি পাবে চরকিতে।

ঈদে ‘সুড়ঙ্গ’ মুক্তি পেয়েছিল মোট ২৮টি প্রেক্ষাগৃহে। পরে দেশের ৫০টি হলে চলে নিশো-তমার এই সিনেমা।

দেশের পর গত জুলাইয়ে ভারতেও মুক্তি পায় ‘সুড়ঙ্গ’। এমনকি দেশের প্রথম সপ্তাহের তুলনায় বেশি হল নিয়ে ভারতের পশ্চিমবঙ্গে মুক্তি পায় চরকি ও আলফা আই স্টুডিওজ লি. এর যৌথ প্রযোজনার এই সিনেমাটি।

তবে ভারতে আগে অস্ট্রেলিয়ার বিভিন্ন হলে ‘সুড়ঙ্গ’ আসে। এছাড়া গত ২৮ জুলাই আমেরিকার বিভিন্ন রাজ্য ১০৫ হলে রাফীর এই সিনেমাটি আসে।

আরও পড়ুন:

Also Read: ঈদের সিনেমা: এখনও দাপট দেখাচ্ছে ‘সুড়ঙ্গ’, ‘প্রিয়তমা’

Also Read: যুক্তরাষ্ট্র ও কানাডার ৪২ প্রেক্ষাগৃহে চলবে ‘প্রিয়তমা’

Also Read: প্রিয়তমা: ‘কোরবানি কোরবানি’ গানে ‘বৃদ্ধ’ শাকিব উধাও

Also Read: ‘বৃদ্ধ’ শাকিবে আলমগীর-রুনার মুগ্ধতা

Also Read: সাদা দাড়ি, লম্বা চুল, শাকিব খানের এই কী রূপ!

Also Read: শাকিব কাকে চাকু মারলেন?

Also Read: ভারতে ‘সুড়ঙ্গ’ টিমের সাথে সৃজিত ও জয়া

Also Read: বাংলাদেশের চেয়ে ভারতে বেশি প্রেক্ষাগৃহে ‘সুড়ঙ্গ’

Also Read: ‘সুড়ঙ্গ’ টিম টাঙ্গাইলে, জন্মভূমিতে অভিভূত নিশো

Also Read: ‘সুড়ঙ্গ’ যাচ্ছে পশ্চিমবঙ্গে, অপেক্ষা সেন্সরবোর্ডের ছাড়পত্রের

Also Read: শুটিংয়ে কতটা কাঠখড় পুড়িয়েছে ‘সুড়ঙ্গ’ টিম?

Also Read: ‘সুড়ঙ্গ’ দেখে চোখে আরাম পেয়েছেন ‘প্রিয়তমা’ নির্মাতা