আসছে ‘হডসনের বন্দুক’

প্রত্নতাত্ত্বিক নিদর্শন নিয়ে গোয়েন্দা আবহের গল্পে নির্মিত এ সিনেমায় ট্রেইলার প্রকাশ করা হবে বুধবার রাতে।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Nov 2022, 09:26 AM
Updated : 9 Nov 2022, 09:26 AM

সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হকের গল্প অবলম্বনে নির্মিত সিনেমা ‘হডসনের বন্দুক’ মুক্তি পাচ্ছে আগামী ২ ডিসেম্বর।

২০১১-১২ অর্থ বছরে সরকারি অনুদান পাওয়া এ সিনেমায় শখের গোয়েন্দা ও চিত্রশিল্পী নয়ন মামার চরিত্রে অভিনয় করেছেন লুৎফর রহমান জর্জ। তার ভাগ্নি ও সহকারীর চরিত্রে দেখা যাবে মৌসুমী হামিদকে। রাশিয়ার মাজিদ শিখালিভ অভিনয় করেছেন নাম ভূমিকায়।

প্রশান্ত অধিকারী পরিচালিত এই সিনেমার চিত্রনাট্য লিখেছেন প্রশান্ত অধিকারী ও রিয়েল আকঞ্জি। ক্যামেরায় কাজ করেছেন মোহাম্মদ আরিফুজ্জামান ও সাহিল রনি।

প্রশান্ত অধিকারী বুধবার গ্লিটজকে বলেন, “আজ রাতে সিনেমার ট্রেইলার প্রকাশ করা হবে। প্রত্নতাত্ত্বিক নিদর্শন নিয়ে গোয়েন্দা আবহের গল্পে নির্মিত এ সিনেমায় তিনটি গানও ব্যবহার করা হয়েছে, সেগুলো পর্যায়ক্রমে প্রকাশ করা হবে।”

ঢাকা, মুন্সীগঞ্জ, মৌলভীবাজার, সিলেট, শ্রীমঙ্গল, জাফলংসহ বিভিন্ন স্থানে শুটিং হয়েছে এ সিনেমার। আরও অভিনয় করেছেন এস এম মহসিন, কাজী উজ্জ্বল, অর্নব অন্তুসহ অনেকে।

নির্মাতা প্রশান্ত অধিকারী বলেন, “আমার দীর্ঘ দিনের পরিশ্রমের ফসল হডসনের বন্দুক। চেষ্টা করেছি মানসম্মত একটি সিনেমা নির্মাণের। সিনেমাটি মুক্তির তারিখ ঘোষণা করতে পেরে আমার খুব ভালো লাগছে। সবাইকে সিনেমাটি দেখার আমন্ত্রণ জানাচ্ছি। আশা করছি, আপনাদের ভালো লাগবে।”