বাবার নাম ভাঙিয়ে চলতে চান না বাবিল

ইরফানপুত্র ইতোমধ্যে সিনেমা নির্মাণে নাম লিখিয়েছেন, এসেছেন অভিনয়েও।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Feb 2023, 01:42 PM
Updated : 26 Feb 2023, 01:42 PM

বলিউডে স্বজনপোষণ নিয়ে অভিযোগের মধ্যে সিনেমায় আসা বাবিল খান বললেন, বাবা ইরফান খানের নামের কারণে বিশেষ সুযোগ নিতে চান না তিনি।

ভারতীয় অভিনেতাদের মধ্যে প্রতিভার বিশেষ ছাপ রেখে যাওয়া ইরফান খান ক্যান্সারে ভুগে ২০২০ সালে মারা যান।

বাবার মৃত্যুর পর সিনেমা নির্মাণে নাম লিখিয়েছেন বাবিল, এসেছেন অভিনয়েও। তার ভাষ্য হল, ‘কাজের মধ্য দিয়েই বাবাকে ফিরে পেতে’ চান তিনি।

গত বছরের ডিসেম্বরের নেটফ্লিক্সে মুক্তি পায় অন্বিতা দত্ত নির্মিত সিনেমা ‘কলা’। এই সিনেমার মধ্য দিয়েই রুপালি জগতে অভিষেক ঘটে ইরফানপুত্রের।

এই সিনেমায় সম্ভাবনাময়ী সঙ্গীতশিল্পীর ভূমিকায় অভিনয় করেন বাবিল।

হিন্দুস্থান টাইমসকে দেওয়া এক সাক্ষাৎকারে বাবিল বলেন, “বাবার সঙ্গে আমার কাজের তুলনা টানা হয়েছে ইতোমধ্যেই। আমিও স্বীকার করি ইরফান খানের ছেলে হয়ে ইন্ড্রাস্ট্রিতে আসাটা ‘সম্মানের’।

“তবে কাজ পেতে বাবার পরিচয় ব্যবহার করতে চাই না। আমি আমার নৈতিকতায় পরিষ্কার থাকতে চাই। আবার বাবার গুণগুলো নিজের মধ্যে ধারণ করে তার বিকাশও ঘটাতে চাই।”

আগামীতে ‘ইয়াশ রাজ ফিল্মস’প্রযোজিত ওয়েব সিরিজ ‘দ্য রেলওয়ে মেন’-এ দেখা যাবে বাবিলকে। ১৯৮৪ সালের ভোপাল গ্যাস ট্র্যাজেডির উপর ভিত্তি করে নির্মিত সিরিজটি পরিচালনা করেছেন শিব রাওয়াইল।

ইরফানের মৃত্যুর পর তিন বছর গড়িয়ে গেছে, এখনও তার অনুপস্থিতি এখনও অনুভব করে বলিউড। প্রথাগত নায়কোচিত চেহারা না থাকলেও অভিনয় গুণে ইরফান নিজেকে নিয়ে গিয়েছিলেন অন্য উচ্চতায়, হয়েছেন প্রশংসিত, বলিউড ছাড়িয়ে হলিউডের রেখেছিলেন পা। শুধু অভিনয়ে নয়, জীবন বোধের দিক থেকেও নিজেকে স্বতন্ত্র করে রেখেছিলেন এই অভিনেতা।

Also Read: বাবার পথ ধরে সিনেমায় বাবিল খান