শ্রেয়ার সঙ্গে রেষারেষি? যা বললেন সুনিধি

“মানুষের অধিকার রয়েছে তুলনা করার, তারা মজা পান এ সব করে। আর আমরা কাজ করে মজা পাই।”

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Feb 2023, 05:16 PM
Updated : 6 Feb 2023, 05:16 PM

ভারতে দাপুটে গায়িকাদের তালিকায় বেশ আগেই জায়গা করে নিয়েছেন সুনিধি চৌহান ও শ্রেয়া ঘোষাল। পশ্চিম বাংলার শ্রেয়ার সঙ্গে সম্পর্ক কেমন, তা অকপটে জানালেন দিল্লির মেয়ে সুনিধি।

সুনিধি-শ্রেয়ার গায়িকী নিয়ে ভক্তদের তুলনা চলে। অনেকে আবার ধারণা করেন, দুই গায়িকার মধ্যেও আছে রেষারেষি।

রোববার কলকাতার নেতাজি ইনডোর স্টেডিয়ামে শো’র আগে আনন্দবাজার অনলাইনকে দেওয়া এক সাক্ষাৎকারে শ্রেয়ার প্রসঙ্গ উঠে এলে এই জল্পনা খোলাসা করেন সুনিধি।

তাকে প্রশ্ন করা হয়েছিল, শ্রেয়ার সঙ্গে সম্পর্ক কেমন, রেষারেষি না বন্ধুত্বের?

জবাবে মৃদু হেসে সুনিধি বলেন, “আসলে আমরা দুজনেই পরস্পরের গায়কীর ভক্ত। আমরা বন্ধু, তা বলছি না। আমরা সহকর্মী। গানের জন্য দেখা-সাক্ষাৎ হয়। সেই সম্পর্কটাই ভীষণ সুন্দর মনে হয়।”

শ্রেয়ার সঙ্গে সম্পর্কের সাবলীলতা বোঝাতে তিনি আরও বলেন, “ওর সঙ্গে ভালো সময় কাটে। আমরা বাইরে দেখা করার পরিকল্পনা করি। কিন্তু কখনই হয়ে ওঠে না।”

অন্যদের তুলনা করা নিয়ে সুনিধি বলেন, “মানুষের অধিকার রয়েছে তুলনা করার, তারা মজা পান এ সব করে। আর আমরা কাজ করে মজা পাই।”

উনচল্লিশ বছর বয়সী এ গায়িকা বলেন, ২৫ বছরের ক্যারিয়ার নিয়ে কোনো আক্ষেপ নেই তার, বরং তিনি গর্বিত। কারণ ভাল-মন্দ সব কিছু মিলিয়েই আজকের তিনি। অতীত অভিজ্ঞতাই বর্তমানের ভিত মনে করেন সুনিধি।

জীবনের কঠিন সময়েও নিজেকে উজ্জীবিত করার মন্ত্র কী? উত্তরে সুনিধি বলেন, “নিজের উপর খারাপ সময়ের প্রভাব পড়তেই দিই না। ঠিক তেমনই আবার ভালো সময়ে খুব বেশি উচ্ছ্বসিত হই না। আমি আসলে মুহূর্তকে নিয়ে বাঁচি।”