রাজ-মিমের ‘বিয়ে’র দাওয়াত দিলেন রায়হান রাফি

পরাণ সিনেমার সাফল্যের পর দামালে জুটি বেঁধে আসছেন শরিফুল রাজ ও বিদ্যা সিনহা মিম।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Oct 2022, 01:41 PM
Updated : 3 Oct 2022, 01:41 PM

পরাণ দিয়ে বড় পর্দার জুটি বেঁধেছিলেন বিদ্যা সিনহা মিম ও শরিফুল রাজ। এবার তারা জোড় বেঁধে আসছেন দামাল-এ। আর সিনেমাটির নির্মাতা রায়হান রাফি দিলেন তাদের ‘বিয়ের’ দাওয়াত।

বর-কনে সেজে পাশাপাশি দাঁড়িয়ে আছেন রাজ-মিম, এমন একটি ছবি রোববার ফেইসবুকে পোস্ট করে রায়হান রাফি ক্যাপশনে লিখেছেন, “রাজ মিম এর পরাণে বিয়ে হয় নাই তো কি! এবার হবে....। ২৮ অক্টোবর আপনাদের সবার দাওয়াত রইলো সিনেমাহলে।”

পোস্টটি দুই তারকাকে ট্যাগ করেন নির্মাতা।  

আগামী ২৮ অক্টোবর মুক্তি পাচ্ছে ‘দামাল’। বিয়ের ছবি দুটি দামাল সিনেমার দৃশ্য থেকেই নেওয়া।

রাজ-মিম জুটির প্রথম সিনেমার নির্মাতাও রায়হান রাফি।   

দামাল নিয়ে তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেছিলেন, মুক্তিযুদ্ধ ও স্বাধীন বাংলা ফুটবল দলের গল্প ঘিরে নির্মিত হয়েছে সিনেমাটি।

Also Read: ‘সব রেকর্ড’ ভাঙবে দামাল, আশায় নির্মাতা রাফী

ফরিদুর রেজা সাগরের গল্পে চিত্রনাট্য করেছেন নাজিম উদ দৌলা ও রায়হান রাফি। সিনেমায় সব মিলিয়ে ৫ শতাধিক অভিনয়শিল্পী কাজ করেছেন।

মুক্তিযুদ্ধে গৌরবের অনেক ঘটনার মধ্যে স্বাধীন বাংলা ফুটবল দলের ভূমিকা হয়ে উঠেছিল গুরুত্বপূর্ণ। স্বাধীনতার ৫০ বছর বাদে তাই রুপালি পর্দায় তুলে আনলেন রাফি।

তিনি বলেন, “মুক্তিযুদ্ধের সময়কার স্বাধীন বাংলা ফুটবল দলের গল্প থাকছে দামালে। এতে দেখা যাবে, ফুটবল খেলে অর্জিত অর্থ মুক্তিযুদ্ধের জন্য ব্যয় করা হয়। যেটি ইতিহাসের অংশ। ঘটনাটি অনেকের কাছে অজানা। সেই অজানা সত্য ঘটনাই উঠে আসবে এ সিনেমায়। এমন গৌরবময় অধ্যায় নিয়ে সিনেমা বানাতে পেরে আমি গর্বিত।”

‘দামাল’কে নিজের ‘স্বপ্নের প্রজেক্ট’ বর্ণনা করে এই নির্মাতা বলেন, “আমাদের মুক্তিযুদ্ধকে এখনও বড় পরিসরে রুপালি পর্দায় দেখানো হয়নি। দামাল দেখে দেশের দেশের বাইরের মানুষ বুঝতে পারবেন মুক্তিযুদ্ধ কত বড় ঘটনা ছিল।”
‘দামাল’ সিনেমায় রাজ-মিম ছাড়াও অভিনয় করেছেন সিয়াম আহমেদ, সাঈদ বাবু, রাশেদ মামুন অপু, সুমিত, শাহনাজ সুমি, নাজমুস সাকিব প্রমুখ।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক