‘ওমর’ সিনেমায় রাজের সঙ্গী কলকাতার দর্শনা বণিক

“গল্প বা চরিত্র নিয়ে এখনই বিস্তারিত জানাতে চাই না। কারণ ঈদে বেশ কিছু সিনেমা মুক্তি পাবে। সবাই যার যার সিনেমা নিয়ে আশাবাদী,” বলছেন নির্মাতা।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 March 2024, 03:17 PM
Updated : 21 March 2024, 03:17 PM

রোজার ঈদে মুক্তি পাচ্ছে মুহাম্মদ মোস্তফা কামাল রাজ পরিচালিত সিনেমা ‘ওমর’। প্রধান চরিত্রে শরিফুল রাজের সঙ্গে এবার পর্দায় দেখা যাবে কলকাতার অভিনেত্রী দর্শনা বণিককে।  

বৃহস্পতিবার ফেইসবুকে শরিফুল রাজ ও নাসিরউদ্দিন খানের সঙ্গে দর্শনা বণিকের ছবি পোস্ট করে নিজেই এ খবর দিয়েছেন নির্মাতা রাজ।

যোগাযোগ করা হলে গ্লিটজকে তিনি বলেন, “‘ওমর’ সিনেমার স্পেশাল একটি চরিত্রে দর্শনা বণিক আছের। তবে চরিত্রটি নিয়ে বিস্তারিত এখনই প্রকাশ করতে চাই না। দর্শকের জন্য সেটা চমক হিসেবে থাকছে।”

আসন্ন ঈদে ‘ওমর’ মুক্তি দেওয়ার ঘোষণা আগেই দিয়ে রেখেছিলেন রাজ। গতবছর থেকেই চালাচ্ছিলেন সিনেমার প্রচার। তবে সিনেমার গল্প তিনি বিস্তারিত প্রকাশ করছেন না।

এখন মুক্তির প্রস্তুতি অনেকটা সেরে ফেলেছেন জানিয়ে এ নির্মাতা বলেন, “সবকিছু ঠিক থাকলে ইনশাআল্লাহ ঈদে সিনেমাটি দেখতে পাবে দর্শক। প্রচার শুরু করেছি। আজ নায়িকা প্রসঙ্গে জানালাম। গল্প বা চরিত্র নিয়ে এখনই বিস্তারিত জানাতে চাই না। কারণ ঈদে বেশ কিছু সিনেমা মুক্তি পাবে। সবাই যার যার সিনেমা নিয়ে আশাবাদী।

“সিনেমা নির্মাণ করেছি দর্শকের জন্য। মানুষের মধ্যে আগ্রহ থাকুক। দর্শক হলে গিয়েই সব মূল্যায়ন করুক তাই চাই।” 

অনেক সিনেমার ভিড়ে ‘ওমর’ সিনেমার মুক্তি নিয়ে কোনো চ্যালেঞ্জ দেখছেন কিনা– এমন প্রশ্নের উত্তরে রাজ বলেন, “সিনেমা মুক্তিতে কোনো চ্যালেঞ্জ নেই। এটা তো পরীক্ষা দিতে যাচ্ছি না। সিনেমা নির্মাণ করেছি দর্শক দেখবে। এটা প্রতিযোগিতার কিছু নয়৷ যার যার গল্প, তার কাছে সেরা, আলাদা। সবাই আমাদের পরিবার।

“এবার শরিফুল রাজের আরো দুটো সিনেমা আসবে। ‘দেয়ালের দেশ’ ও ‘কাজলরেখা’। দুটোই খুব ভালো সিনেমা। রাজ যেহেতু আমার সিনেমার প্রধান শিল্পী, সে আমার খুব প্রিয়। আমার সিনেমার পাশাপাশি তার বাকি সিনেমাও আমার সাপোর্ট করা উচিত। এটা চ্যালেঞ্জের কিছু নেই। দর্শক যে সিনেমা পছন্দ করবে সেটাই দেখবে। আর সেটা মেনে নিতে হবে।”

ওপার বাংলার পাশাপাশি এপার বাংলাতেও পরিচিত মুখ দর্শনা বণিক। এর আগে ‘অন্তরাত্মা’ ও ‘অপারেশন সুন্দরবন’ নামে বাংলাদেশের দুটো সিনেমায় তিনি অভিনয় করেছেন। 

দর্শনা, শরিফুল রাজ ও নাসিরউদ্দিন খান ছাড়াও ‘ওমর’-এ বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন শহীদুজ্জামান সেলিম, রোজি সিদ্দিকী, ফজলুর রহমান বাবু, এরফান মৃধা শিবলু, তানভীর।

এর আগে ‘প্রজাপতি’, ‘তারকাঁটা’, ‘সম্রাট’, ‘যদি একদিন’, ‘সম্রাট’ বানিয়েছিলেন মুহাম্মদ মোস্তফা কামাল রাজ। এর মধ্যে তার তিনটি সিনেমা বিভিন্ন ক্যাটাগরিতে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পায়।