বায়োপিকে জিনাতের ভূমিকায় এক বাঙালি অভিনেত্রী

পরিচালক রাজীব চৌধুরী এই সিনেমার মাধ্যমে জিনাতের জীবনের নানা না জানা অধ্যায় তুলে ধরবেন।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 March 2024, 01:22 PM
Updated : 3 March 2024, 01:22 PM

ফ্যাশনে বয়সকে তোয়াক্কা না করে হিন্দি সিনেমা ইন্ডাস্ট্রির সত্তরের দশকের সাড়া তোলা অভিনেত্রী জিনাত আমানের যাপিত জীবনকে পর্দায় তুলে আনা হচ্ছে। অর্থাৎ জিনাতের বায়োপিক নির্মাণ করা হচ্ছে।

সেই সিনেমায় জিনাতের ভূমিকায় দেখা যাবে বাঙালি অভিনেত্রী পায়েল ঘোষকে।

টাইমস অব ইন্ডিয়া বলছে, পরিচালক রাজীব চৌধুরী এই সিনেমার মাধ্যমে জিনাতের জীবনের নানা না জানা অধ্যায় তুলে ধরবেন। সিনেমার নাম রাখা হয়েছে ‘শক: দ্য আউট’।

পায়েলের কথায় জিনাত ‘চিরসবুজ’ অভিনেত্রী।

জিনাতের চরিত্রে কাজ করার সুযোগকে সৌভাগ্যের বলে মনে করছেন পায়েল।

তিনি বলেন, “জিনাত আমার বলিউডের সেই সব অভিনেত্রীর একজন, যিনি কখনো পুরনো হতে পারেন না। এখনো তার খবর মানুষ জানতে চায়, সোশাল মিডিয়ায় তার ছবি দেখলে প্রশংসার ভাসিয়ে দেয় সবাই।”

দীর্ঘদিন খবরের বাইরে ছিলেন জিনাত। গেল বছর ইনস্টাগ্রামে অ্যাকাউন্ট খুলে এবং তাতে নিত্যনতুন ছবি পোস্ট করে এই অভিনেত্রী নিজেকে আলোচনায় নিয়ে আসেন।

এরপর তার নতুন করে সিনেমায় নামারও খবর এসেছে। নির্মাতা ফারাজ আরিফ আনসারির ‘বান টিক্কি’ সিনেমায় একটি বিশেষ চরিত্রে অভিনয় করবেন জিনাত।

জিনাত সর্বশেষ ২০১৯ সালের আশুতোষ গোয়ারিকরের পরিচালনায় ‘পানিপথ’ সিনেমায় কাজ করেন। 

‘মিস ইন্ডিয়া’ প্রতিযোগিতায় দ্বিতীয় সেরা হয়ে ‘মিস এশিয়া প্যাসিফিক ইন্টারন্যাশনালে’ মুকুট জয়ের পর সাড়া ফেলে দিয়েছিলেন জিনাত আমান। তারপর মডেলিং থেকে নেমেছিলেন সিনেমায়।

১৯৭১ সালে ‘হরে রাম হরে কৃষ্ণ’ সিনেমা দিয়ে অভিনয় জীবনের শুরু করে ‘ইয়াদোঁ কা বারাত’, ‘সত্যম শিবম সুন্দরম’, ‘ডন’, ‘কুরবানি’, ‘দোস্তানা’, ‘ধর্ম বীর’, ‘দ্য গ্রেট গ্যাম্বলার’ এর মত অনেক হিট সিনেমা এসেছে জিনাতের কাছ থেকে।

অল্প সময়েই বলিউডে শীর্ষে পৌঁছে গিয়েছিলেন তিনি; অভিনয় করেন দেব আনন্দ, অমিতাভ বচ্চন, ধর্মেন্দ্র, বিনোদ খান্নাসহ তার সময়ের সেরা সব নায়কের সঙ্গে।

জিনাত প্রথমে বিয়ে করেছিলেন অভিনেতা-নির্মাতা সঞ্জয় খানকে, তাদের বিয়ে টিকেছিল মাত্র এক বছর।

পরে অভিনেতা মাজহার খানকে বিয়ে করেন জিনাত আমান। ১৯৮৫ সালে দ্বিতীয় বিয়ের পর অভিনয় থেকে সরে যান জিনাত। ১৩ বছর পর ১৯৯৮ সালে তাদের বিচ্ছেদ ঘটে।

আরও পড়ুন...

জিনাত আমান: তাকে ফ্যাশন শিখিয়েছেন অড্রে হেপবার্ন

অশ্লীলতা মানুষের শরীরে থাকে না: জিনাত আমান

পুলিশের গাড়িতে উঠে পালাতে হয়েছিল জিনাত আমানকে

জিনাত আমান এলেন ইনস্টাগ্রামে

Also Read: সিনেমায় ফিরছেন জিনাত আমান, সঙ্গী শাবানা আজমী

Also Read: এপাশে জিনাত, ওপাশে উত্তম, মাঝে সুচিত্রার আসন ফাঁকা