পুলিশের গাড়িতে উঠে পালাতে হয়েছিল জিনাত আমানকে

মার্কেটের সামনে জিনাতকে দেখতে হাজার হাজার মানুষ জড়ো হলে পুলিশ ডাকেন দোকান মালিক।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 April 2023, 10:04 AM
Updated : 23 April 2023, 10:04 AM

গত শতকের সত্তরের দশকে বলিউডে ‘আবেদনময়ী নায়িকা’ হিসেবে নাম কুড়নো নায়িকা জিনাত আমান জানালেন তার খ্যাতির বিড়ম্বনার’ কথা।

টাইমস অব ইন্ডিয়াকে ‘সত্যম শিবম সুন্দরম’র এই নায়িকা জানিয়েছেন কেনাকাটা করতে গিয়ে একবার কেমন ফ্যাসাদে পড়েছিলেন তিনি।

জিনাত বলেন, “তখন সোশাল মিডিয়ার যুগ ছিল না। আমি একটু কেনাকাটা করতে গিয়েছিলাম মার্কেটে। একসময় দেখি মার্কেটের দোকানের বাইরে হাজার হাজার মানুষ এসে জড়ো হয়। পরে দোকানের মালিক পুলিশ ডাকলেন। আমি পুলিশের গাড়িতে উঠে পালাতে পেরেছিলাম।”

Also Read: অশ্লীলতা মানুষের শরীরে থাকে না: জিনাত আমান

Also Read: জিনাত আমান এলেন ইনস্টাগ্রামে

সাড়ে তিন দশকের বেশি সময় ধরে সিনেমা থেকে বাইরে থাকা জিনাত আমান সোশ্যাল নেটওয়ার্কে এসেছেন চলতি বছর। ইনস্টাগ্রামে অ্যাকাউন্ট খুলে হৈ চৈ ফেলে দেন ৭১ বছর বয়সী এই অভিনেত্রী।

‘মিস ইন্ডিয়া’ প্রতিযোগিতায় দ্বিতীয় সেরা হয়ে ‘মিস এশিয়া প্যাসিফিক ইন্টারন্যাশনালে’ মুকুট জয়ের পর সাড়া ফেলে দিয়েছিলেন জিনান। তারপর মডেলিং থেকে নেমেছিলেন সিনেমায়।

অল্প সময়েই বলিউডে শীর্ষে পৌঁছে গিয়েছিলেন তিনি; অভিনয় করেন দেব আনন্দ, অমিতাভ বচ্চন, ধর্মেন্দ্র, বিনোদ খান্নাসহ তার সময়ের সেরা সব নায়কের সঙ্গে।

১৯৮৫ সালে বিয়ের পর অভিনয় থেকে সরে যান জিনাত। প্রথমে বিয়ে করেছিলেন অভিনেতা-নির্মাতা সঞ্জয় খানকে, তাদের সংসার টিকেছিল মাত্র এক বছর।

পরে অভিনেতা মাজহার খানকে বিয়ে করেন জিনাত। বিয়ের ১৩ বছর পর ১৯৯৮ সালে তাদের বিচ্ছেদ হয়। কিন্তু অভিনয়ে আর নিয়মিত হননি তিনি।

‘ইয়াদোঁ কা বারাত’, ‘সত্যম শিবম সুন্দরম’, ‘ডন’, ‘হরে রাম হরে কৃষ্ণ’, ‘কুরবানি’, ‘দোস্তানা’, ‘ধর্ম বীর’, ‘দ্য গ্রেট গ্যাম্বলার’র মত অনেক হিট সিনেমা এসেছে জিনাতের কাছ থেকে।