দুই রণবীরে ‘বদলে গেছে’ খুরানার ক্যারিয়ার

রণবীর কাপুর বলিউডে পা রাখার পর খুরানা ভেবেছিলেন, ‘এ তো এসেই গেছে, এবার আমি আর কি করবো?” আর রণবীর সিংয়ের সিনেমা করার খবরে তিনি ভেবেলেন, “এবার এও এসে গেল, আমার কী হবে?”

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 May 2023, 10:30 AM
Updated : 5 May 2023, 10:30 AM

বলিউডে এগারো বছর পাড়ি দেওয়া অভিনেতা আয়ুষ্মান খুরানা বলছেন, নায়ক রণবীর কাপুর ও রণবীর সিংয়ের কারণে তার ক্যারিয়ার বিলম্বিত হয়েছে, আর শুরুর পর সেই পথচলাও অনেকটা বদলে গেলে।

টাইমস অব ইনডিয়া জানিয়েছে, মুম্বাইয়ে এক অনুষ্ঠানে ক্যারিয়ারের গতিপ্রকৃতি নিয়ে কথা বলেছেন খুরানা।

২০১২ সালে সুজিত সরকারের 'ভিকি ডোনার' সিনেমার মাধ্যমে বলিউডে পা রাখা খুরানা বলেন, “যখন কাপুরদের ছেলে রণবীর কাপুর প্রথম অভিনয়ে আসেন (২০০৭), তখন মনে হয়েছিল ‘এ তো এসেই গেছে, এবার আমি আর কী করব?”

এরপর ইচ্ছে থাকলেও খুরানা সিনেমায় না নেমে টেলিভিশনের বিভিন্ন অনুষ্ঠানের উপস্থাপনার কাজে মন দেন বলে জানান।

“কিন্তু পরিচালক সুজিত সরকার আমার মধ্যে কিছু একটা দেখেছিলেন। তাই তার সিনেমায় অডিশন দিতে হয়। সেই থেকে শুরু।“

আরেক রণবীরকে নিয়ে খুরানা বলেন, “এরপর রণবীর সিং এসে হাজির হল ২০১০  সালে। তখনও মনে হয়েছিল, ‘এবার এও এসে গেল, আমার কী হবে?”

চেনা স্রোতে গা না ভাসানোর কারণ নিয়ে খুরানা বলেন, “এরপর থেকে আমাকে কাজ করার আগে ভাবতে হয়েছিল। দুই নায়কের জনপ্রিয়তা দেখে প্রচলিত ধারার বাইরের সিনেমায় কাজ শুরু করি। চেষ্টা ছিল নায়ক হিসেবে প্রতিষ্ঠিত হব না, অভিনয়  শিখতে চেয়েছিলাম। ”

তার ভাষ্য, কোনো একটি সিনেমায় কাজ শুরুর পর নিজের চরিত্রের চেয়ে গল্প নিয়ে বেশি ‘ভাবেন’ তিনি।

“এমনও হয়েছে, আমার চরিত্রটা প্রধান হলেও আশপাশের চরিত্রগুলো বেশি শক্তিশালী, আমি মূল চালিকাশক্তি নই। তাই গল্পেই মগ্ন থাকি আমি। “

২০১২ সালে সিনেমা করা শুরু করলেও ২০১৭ থেকে ২০২১ সাল পর্যন্ত সময়টা খুরানার জন্য ছিল ‘স্বপ্নের’ মত। উপহার দিয়েছেন ‘বেরেলি কি বরফি’, ‘আন্ধাধুন’, ’ শুভ মঙ্গল সাবধান’, ‘বাধাই হো’, ‘ড্রিম গার্ল, ‘বালা’, ‘আর্টিকেল ফিফটিন’ এর মত হিট সিনেমা।

খুরানার এসব সিনেমা বাণিজ্যিকভাবে বেশ সফল, আবার সমালোচকদেরও প্রশংসা কুড়িয়েছে। সমালোকদের মতে, খুরানার সিনেমা মানে ‘সামাজিক বার্তা’।

গত বছর মুক্তি পাওয়া ‘ডক্টর জি’ ফের আলোচনায় আনে এই নায়ককে। আগামীতে মুক্তি পাবে তার ‘ড্রিম গার্ল ২’। এই সিনেমায় খুরানার সঙ্গে রণবীর কাপুরও অভিনয় করেছেন।

Also Read: রণবীরকে কেন বাড়িতে ডাকছেন ‘পূজা’?

Also Read: ড্রিম গার্ল ২: এবারও নারী কণ্ঠটি খুরানার?

Also Read: নারীরা জীবনে কতটা, জানালেন ‘ডক্টর জি’ আয়ুষ্মান

Also Read: সামান্থা আসছেন রাজকুমারী হয়ে, আয়ুষ্মান ভ্যাম্পায়ার

Also Read: ‘শুভ মঙ্গল সাবধান’য়ে ফিরলো আয়ুষ্মান-ভূমি জুটি