শাহরুখ-সালমানদের নিয়ে রাজস্থানের রাজপ্রাসাদ আলোকিত করবেন আমির

অনুষ্ঠানে রাজপ্রাসাদ প্রাঙ্গনে বলিউডকে প্রায় তুলে আনছেন আমির।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Jan 2024, 08:08 AM
Updated : 8 Jan 2024, 08:08 AM

এক যুগ বাদে রাজস্থানের মাটিতে পা রেখেছেন বলিউডি তারকা অভিনেতা আমির খান। কারণ মেয়ের বিবাহত্তোর অনুষ্ঠান সারতে এই জায়গাটিই বেছে নিয়েছেন ‘মিস্টার পারফেকশনিস্ট’।

সংবাদ প্রতিদিন বলছে, আমিরের মেয়ে ইরা খান ও জামাতা নূপুর শিখরের বিবাহত্তোর অনুষ্ঠানে রাজকীয় সাজে সেজে উঠবে উদয়পুরের তাজ লেক প্যালেস।

সংবাদ প্রতিদিন লিখেছে, অনুষ্ঠানে রাজপ্রাসাদ প্রাঙ্গনে বলিউডকে প্রায় তুলে আনছেন আমির। যেখানে শাহরুখ খান, সালমান খানতো উপস্থিত থাকবেনই। এছাড়া ফিল্মি দুনিয়া থেকে রাজনৈতিক ময়দানের একাধিক ব্যক্তিত্বরাও রয়েছেন আমন্ত্রিতের তালিকায়।

আমন্ত্রণ পেয়েছেন অজয় দেবগণ, বচ্চন পরিবার, করণ জোহর, অক্ষয় কুমার, করিনা কাপুর খান, জুহি চাওলা, রাজকুমার হিরানি, আশুতোষ গোয়ারিকারসহ আরও অনেক তারকা। দীর্ঘদিনের সহযাত্রীদের বাড়ি বাড়ি গিয়ে মেয়ের বিয়েতে নিমন্ত্রণ জানিয়ে এসেছেন আমির।

ইরা-নূপুরের বাগদান হয় ২০২২ সালে। আর বিয়ে হয় গত ৩ জানুয়ারি মুম্বাইয়ের বান্দ্রায় অভিজাত পাঁচতারা হোটেল ‘তাজ ল্যান্ডস এন্ডে'। ওই অনুষ্ঠানে মূলত দুই পরিবারের সদস্য-স্বজন এবং ঘনিষ্ঠজনরা উপস্থিত ছিলেন। সেখানে দেখা মেলেনি হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রির তারকাদের। বিয়ের আগের দিন সালমান খানের অ্যাপার্টমেন্টে বসেছিল বর-কনের গায়ে হলুদ ওই মেহেদি অনুষ্ঠান। নজর কাড়েন আমিরের সাবেক দুই স্ত্রী। একজন হলেন ইরার মা রিনা দত্ত এবং অন্যজন কিরণ রাও।

সোমবারের অনুষ্ঠানের জন্য এরিমধ্যে উদয়পুরে পৌঁছে গেছে বর-কনে ও তাদের পরিবার। বিবাহত্তোর সংবর্ধনায় আলো ছড়াচ্ছেন আড়াইশ অতিথি। তাদের মধ্যে কেউ কেউ ফিরবেন অনুষ্ঠানের পরপরই। এছাড়া যারা তাজপুরে কয়েকদিন থাকছেন সেইসব অতিথি এবং বর-কনের দুই পরিবারের জন্য ‘তাজ আরাভলি রিসর্টের’ ১৭৬টি রুম বুক করা হয়েছে।

এছাড়া মিস্টার পারফেকশনিস্ট নিজের জন্য আরেকটি লাক্সারি স্যুট বুক করেছেন। যেখান থেকে পুরো উদয়পুর শহরকে নজরে আনা যায়।

আমির ও রিনা দত্তের প্রথম সন্তান ইরা। ওই সংসারে আমিরের এক ছেলেও আছে। কিন্তু এই দম্পতি তাদের ১৬ বছরের দাম্পত্যের ইতি টেনেছিলেন ২০০২ সালে।

রিনার সঙ্গে আমির বিয়েটা সেরেছিলেন পালিয়ে এবং ম্যারেজ রেজিস্টার অফিসে চূড়ান্তরকমের সাদামাটাভাবে।

তবে আমির কন্যা ইরার বিয়ে সংবাদমাধ্যমে শুরু থেকেই আলোচনায় আছে। ইরা ও ফিটনেস প্রশিক্ষক নূপুরের বিয়ের সবকিছু মারাঠি নিয়ম মেনে হয়। ইরার ইচ্ছায় খাবারের পদ থেকে শুরু করে বিয়ের বিভিন্ন অনুষ্ঠানে সবাইকে মারাঠি বেশে দেখা গেছে।

তবে নূপুরকে বিয়ের দিন মুম্বাইয়ের রাস্তায় দৌড়াতে দেখা গেছে। আর এই দৌড়ে নূপুরের সঙ্গে শামিল হয়েছিলেন তার কিছু বন্ধু। নূপুরের এই দৌড়ের ভিডিও ছড়িয়ে পড়েছে ইন্টারনেটে। প্রায় আট কিলোমিটার দৌড়ে ‘তাজ ল্যান্ডস এন্ডে' বিয়ে করতে আসেন নূপুর।

সে সময় সবার নজর কাড়ে বর নূপুরের পোশাক। বলিউডের নামকরা কোনো পোশাকশিল্পীর নকশায় শেরওয়ানি বা প্রিন্স কোট নয়, নূপর সাদা শর্টস আর কালো গেঞ্জি পরে বিয়ে করতে আসেন। তবে বিয়েতে ইরা পরেন লেহেঙ্গা।

বিয়ের রেজিস্ট্রি খাতায় সইয়ের পর বরযাত্রী এবং পরিবারের সদস্যদের সঙ্গে নিয়ে ওই পোশাকে ঢাকের তালে 'ভাংড়া' নাচে মেতে ওঠেন নূপুর। নিজেও একসময় ঢাক বাজাতে লেগে পড়েন। আর সেই তালে নেচে ওঠেন মাথায় গোলাপী পাগড়ি পরা শ্বশুর আমির খান।

অবশ্য পরে শেরওয়ানি পরেই অতিথিদের সামনে আসেন নূপুর।

Also Read: শ্বশুর আমিরের মাথায় পাগড়ি, জামাই নূপুর পরলেন ‘স্পোর্টস ড্রেস’

Also Read: আমিরকন্যা ইরার বিয়ে, উপহার চান না বর-কনে