২৫০ কোটি রুপিতে ওটিটিতে যাচ্ছে 'জওয়ান'

এই সিনেমা মুক্তির সাতদিন না পেরুতেই ৫০০ কোটি রুপি আয়ের ইতিহাস গড়েছে।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Jan 2024, 04:19 AM
Updated : 30 Jan 2024, 04:19 AM

প্রেক্ষাগৃহে মুক্তির পর সিনেমা হিট হলে পরে সেটা ওটিটিতে চলে যাওয়া হালের রীতি হয়ে দাঁড়িয়েছে। সেই ধারাবাহিকতায় ওটিটি প্ল্যাটফর্ম নেটফ্লিক্সে ২৫০ কোটি রুপিতে বিক্রি হয়েছে 'জওয়ান' সিনেমা স্বত্ত্ব।

তবে কবে থেকে ঘরে বসে শাহরুখ খানের 'জওয়ান' দেখা যাবে সেই দিনক্ষণ এখনও ঠিক করেনি নেটফ্লিক্স।

ভারতীয় সংবাদমাধ্যম বলছে, শাহরুখ-গৌরী খানের প্রযোজনা সংস্থা রেড চিলিস এন্টারটেইনটেমন্টের প্রথম থেকেই পরিকল্পনা ছিল মুক্তির অল্প দিনের মধ্যে সিনেমাটি ওটিটিতে দেওয়া হবে।

ভারতের দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রির নির্মাতা অ্যাটলি কুমারের এই সিনেমা মুক্তির সাতদিন না পেরুতেই ৫০০ কোটি রুপি আয়ের ইতিহাস গড়েছে। সিনেমার বাজেট ছিল ৩০০ থেকে ৩৫০ কোটি রুপি।

মুক্তির প্রথম দিনই ৭৫ কোটি রুপি আয় করে ব্লকবাস্টার সিনেমা হওয়ার প্রথম ধাপ পার করে ফেলে 'জওয়ান'। এরপর গেল রোববার 'জওয়ান' থেকে আসে ৮১ কোটি রুপি। সাপ্তাহিক ছুটির পরেও 'জওয়ান' ঝড় চলছে। সাধারণ দর্শক থেকে চলচ্চিত্র সমালোচক- সবাই ‘জওয়ান’র প্রশংসায় পঞ্চমুখ।

ভারতীয় সংবাদমাধ্যম বলছে, অ্যাটলি 'জওয়ান ২' নির্মাণের কাজও শুরু করেছেন। কয়েকদিন আগেই মাইক্রো ব্লগিং সাইট এক্সে এসে শাহরুখও 'জওয়ান' এর সিক্যুয়েল নিয়ে আভাস দিয়েছিলেন।

অ্যাটলি এরইমধ্যে চিত্রনাট্য সাজানোর তোড়জোর শুরু করেছেন। কারণ এ বিষয়ে শাহরুখের তাড়া সবচেয়ে বেশি।

আগামীতে ‘জওয়ান ২’ এলেও সেখানে থাকছেন না  বিজয় সেতুপতি। শোনা গেছে তার পরিবর্তে দক্ষিণের আরেক তারকা থালাপাতি বিজয়ের থাকার সম্ভাবনা বেশি।

‘জওয়ান’ সিনেমায় দ্বৈত চরিত্রে এসেছেন শাহরুখ। এই সিনেমায় তিনি বিক্রম রাঠোর এবং আজাদের চরিত্রে অভিনয় করেছেন। সিনেমায় দুঁদে পুলিশ অফিসারের চরিত্রে অভিনয় করেছেন দক্ষিণী নায়িকা নয়নতারা। আর খলনায়কের চরিত্রে আছেন বিজয় সেতুপতি।

সংবাদসূত্র: হিন্দুস্তান টাইমস

(প্রতিবেদনটি প্রথম ফেইসবুকে প্রকাশিত হয়েছিল ১৩ সেপ্টেম্বর ২০২৩ তারিখে: ফেইসবুক লিংক)