মৃণাল সেনের স্ত্রীর চরিত্র পেয়ে ‘দারুণ রোমঞ্চিত’ মনামী

কালজয়ী পরিচালক মৃণাল সেনের বায়োপিকের নাম ঠিক হয়েছে ‘পদাতিক’।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Jan 2023, 08:34 AM
Updated : 3 Jan 2023, 08:34 AM

ভারতীয় বাংলা সিনেমায় প্রয়াত চলচ্চিত্রকার মৃণাল সেনকে নিয়ে বায়োপিকে তার স্ত্রী গীতা সেনের চরিত্রে দেখা যাবে পশ্চিমবঙ্গের অভিনেত্রী মনামী ঘোষকে।

ভারতীয় সংবাদমাধ্যম ‘এই সময়’কে মনামী বলেছেন, এ বায়োপিকে নির্মাতা সৃজিত মুখার্জি এবং বাংলাদেশের অভিনেতা চঞ্চল চৌধুরীর সঙ্গে কাজের সুযোগ পেয়ে তিনি দারুণ ‘রোমাঞ্চিত।

গত মাসের শেষে খবর আসে, কালজয়ী পরিচালক মৃণাল সেনের বায়োপিক নির্মাণ করছেন কলকাতার পরিচালক সৃজিত। সেই সিনেমার নাম হবে ‘পদাতিক’। সেখানে মৃণাল সেন হয়ে পর্দায় আসছেন চঞ্চল।

বয়োপিকের চিত্রনাট্যও লিখেছেন সৃজিত, এ কাজে তাকে সহযোগিতা করেছেন মৃণাল সেনের ছেলে কুণাল। আর প্রযোজনা করছেন ফিরদৌসুল হাসান।

এই সময়কে দেওয়া এক সাক্ষাৎকারে মনামী বলেন, “পদাতিকে আমি মৃণাল সেনের স্ত্রী গীতা সেনের চরিত্রে কাজ করছি। আমি আমার দিক থেকে ভীষণ একসাইটেড। সৃজিত মুখোপাধ্যায়ের সঙ্গে এটা আমার প্রথম কাজ। চঞ্চল চৌধুরীর সঙ্গেও। উনি (চঞ্চল) অসম্ভব ভালো একজন অভিনেতা। সৃজিতদাও দুর্দান্ত পরিচালক। আমি আশাবাদী, কাজটা খুব ভালো হবে। তারপর সেটা দর্শক বিচার করবে।”

সিনেমায় বেশ কিছু ‘লুক’ আছে জানিয়ে মনামী জানান, এখন ‘লুক’ টেস্ট চলছে। তারপর নির্মাতার সঙ্গে শিল্পীদের চিত্রনাট্য নিয়ে বসার কথা আছে।

কলকাতার টিভি সিরিয়াল ও চলচ্চিত্রে কাজ করা এই নায়িকা জানিয়েছেন, চলতি মাসের মাঝামাঝি সময়ে পদাতিক সিনেমার কাজ শুরু হবে। নতুন কাজের খবর তিনি ইনস্টাগ্রামেও জানিয়েছেন।

১৯৯৯ সালে টেলিভিশনের মাধ্যমে পর্দাজীবন শুরু করা মনামী ঘোষ ‘বেলাশেষে’ এবং ‘বেলাশুরু’র মতো সিনেমায় কাজ করেছেন। কাজ করেছেন ২৫ থেকে ৩০টি টিভি ধারাবাহিকে। ‘কোন সে আলোর স্বপ্ন নিয়ে’, ‘সোনার হরিণ’, ‘এক আকাশের নিচে’, ‘একদিন প্রতিদিন’সহ জনপ্রিয় কিছু ধারাবাহিকে দেখা গেছে তাকে।

Also Read: মৃণাল সেন হয়ে আসছেন চঞ্চল চৌধুরী

ওটিট প্ল্যাটফর্ম হইচইয়ের মৌচাক সিরিজে মৌ চরিত্রে অভিনয় করেছেন মনামী। নাচে পারদর্শী এ অভিনেত্রী নাচভিক্তিক রিয়েলিটি শোতে বিচারকের দায়িত্বও পালন করেছেন।