ঈদের ইত্যাদিতে বিদেশিদের নিয়ে চমক

এবারের পর্বে দেখা যাবে কৃষিপণ্য বাজারজাতকরণে মধ্যস্বত্বভোগীদের দৌরাত্ম্য এবং প্রান্তিক কৃষকদের নানা সমস্যার দৃশ্য।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 April 2024, 06:12 AM
Updated : 2 April 2024, 06:12 AM

এবারের ঈদেও টিভি দর্শকদের বিনোদন দিতে হানিফ সংকেত আসছেন ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদি নিয়ে। আর ঈদের ইত্যাদিতে বিদেশি নাগরিকদের নিয়ে থাকছে বিশেষ পর্ব।

ইত্যাদিতে বিদেশি নাগরিকদের দিয়ে বাংলাদেশের লোকজ সংস্কৃতি, ইতিহাস ও ঐতিহ্যকে তুলে ধরার এই প্রয়াস দুই যুগ পুরনো। শুরুর দিকে বিষয়টি ১০-১২ জন বিদেশির মধ্যে সীমাবদ্ধ থাকলেও এখন তা শতকের ঘরে পৌঁছেছে।

ইত্যাদির প্রযোজনা প্রতিষ্ঠান ফাগুন অডিও ভিশন এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, বরাবরের মত এবারও বিদেশিদের বাংলা ভাষায় গ্রামের সহজ-সরল মানুষের চরিত্রে অভিনয় করিয়ে তুলে ধরা হয়েছে এ দেশের লোকজ সংস্কৃতি।

যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া, জাপান, জার্মানি, ইতালি, চীন, আয়ারল্যান্ড, নাইজেরিয়া, নরওয়ে, ফিলিপিন্সসহ বিভিন্ন দেশের নাগরিকরা অংশগ্রহণ করেছেন এবারের পর্বে, যারা বিভিন্ন দূতাবাস ও বিদেশি প্রতিষ্ঠানে কর্মরত। শত ব্যস্ততার মধ্যেও ছুটির দিনগুলোতে তারা ইত্যাদির জন্য মহড়া করেছেন।

ইত্যাদির এবারের পর্বে দেখা যাবে কৃষিপণ্য বাজারজাতকরণে মধ্যস্বত্বভোগীদের দৌরাত্ম্য এবং প্রান্তিক কৃষকদের নানা সমস্যার দৃশ্য।

পাশাপাশি রয়েছে বিদেশিদের অংশগ্রহণে একটি গানের সঙ্গে চিত্ত দোলানো নৃত্য।

বিদেশিদের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা জানিয়ে হানিফ সংকেত বলেন, “ওরা অপেশাদার, তবে অনেক পেশাদার শিল্পীরও ওদের কাছ থেকে অনেক কিছু শেখার আছে। বিশেষ করে বিদেশিদের সময়জ্ঞান, নিষ্ঠা, একাগ্রতা, কষ্টসহিষ্ণুতা, আন্তরিকতা দেখে আমি মুগ্ধ।”

হানিফ সংকেত বলেন, “মাত্র কয়েক দিনের পরিচয়ে বিদেশিদের সঙ্গে যে আত্মিক বন্ধন তৈরি হয় তা কখনোই ভোলার নয়। আশা করি প্রতিবারের মত এবারও পর্বটিও দর্শকদের অনেক আনন্দ দেবে।”

বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে ঈদের পরদিন রাত ৮টার বাংলা সংবাদের পর দেখা যাবে ইত্যাদি।