নৌকার প্রার্থী হয়ে ৫০ হাজার ভোটে জয়ের আশা মাহিয়া মাহির

চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন চাইবেন এই চিত্রনায়িকা।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Dec 2022, 02:13 PM
Updated : 27 Dec 2022, 02:13 PM

মাহিয়া মাহির সাম্প্রতিক তৎপরতাই তার নির্বাচনে নামার ইঙ্গিত দিচ্ছিল, তাই ঘটতে যাচ্ছে। চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন চাইবেন এই চিত্রনায়িকা।

সংসদ থেকে বিএনপির পদত্যাগের ফলে চাঁপাইনবাবগঞ্জ-২ (ভোলাহাট-গোমস্তাপুর-নাচোল) আসনটি শূন্য হয়েছে। ওই আসনে ১ ফেব্রুয়ারি হবে উপ-নির্বাচন। সেখানে নৌকার প্রার্থী হতে চাইছেন মাহি।

আগামী বৃহস্পতিবার আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম তুলবেন বলে মঙ্গলবার গ্লিটজকে নিশ্চিত করেছেন মাহি।

তিনি বলেছেন, “মনোনয়ন পাওয়ার ব্যাপারে শতভাগ আশাবাদী আমি। বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় প্রধান, আমাদের প্রধানমন্ত্রী একজন নারী। তিনি নারী নেতৃত্বকে অগ্রাধিকার দিচ্ছেন। তিনি আমাকে মনোনয়ন দেবেন বলেই বিশ্বাস।

“এছাড়া দলের শীর্ষস্থানীয় নেতারা উৎসাহ দিয়েছেন মনোনয়ন সংগ্রহ করতে। এলাকার সাধারণ মানুষ আমার সঙ্গে আছেন।”

এই আসনে বিএনপির এমপি ছিলেন আমিনুল ইসলাম। গত নির্বাচনে তিনি আওয়ামী লীগ প্রার্থীকে ২৫ হাজার ভোটে হারিয়েছিলেন।

মাহি মনে করছেন, তিনি নৌকার প্রার্থী হলে ৫০ হাজার ভোটে জিতবেন।

“মনোনয়ন পেলে ৫০ হাজার ভোটের ব্যবধানে জিতব ইনশাল্লাহ। কারণ, ওই এলাকার নারীরা আমাকে অনেক সাপোর্ট করছে। তারা সবাই আমাকে ভোট দেবে।”

এবার নির্বাচিত হলে আট-নয় মাসের জন্য সংসদে বসতে পারবেন মাহি। এর পরের নির্বাচনে অংশ নেবেন কি না- জানতে চাইলে তিনি বললেন, “আগে একবার পাই। পরের নির্বাচনেরটা পরে দেখা যাবে।”

তবে দলীয় মনোনয়ন না পেলেও নৌকার প্রার্থীর পক্ষে কাজ করার প্রতিশ্রুতি দিচ্ছেন মাহি।

Also Read: রাজশাহীতে মাহিয়া মাহির ‘মা সমাবেশ’

Also Read: মাহি এবার রাজনীতিতে

Also Read: ভোটে? মাহি বললেন, প্রধানমন্ত্রী সুযোগ দিলে

মাহি গত কিছু দিন ধরেই চাঁপাইনবাবগঞ্জ, রাজশাহী এলাকায় জনসংযোগ চালাচ্ছেন। সোমবার কয়েকটি ছবি পোস্ট করে ক্যাপশনে লেখেন, “চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে আসন্ন উপ-নির্বাচনে নৌকা প্রতীকে ভোট চেয়ে নাচোল উপজেলার নেজামপুর ইউনিয়ন ও নাচোল পৌরসভার বিভিন্ন এলাকায় গণসংযোগ করি। ইনশাল্লাহ মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে এই আসনটি জনগণ উপহার দেবে।”

তবে মাহির জন্ম চাঁপাইনবাবগঞ্জ জেলার নাচোলে। সম্প্রতি পাশের এলাকা রাজশাহী-১ (তানোর-গোদাগাড়ি) এর আওয়ামী লীগের নেতাদের নিয়েও সেখানে জনসংযোগ চালাতে দেখা গেছে তাকে।

গত অক্টোবরেই সরাসরি রাজনীতিতে যুক্ত হন মাহি। দুই বছর মেয়াদে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব নেন তিনি। পাশাপাশি সংগঠনটির রাজশাহী বিভাগীয় কমিটির আহ্বায়কেরও দায়িত্বও নেন।

গত বছরের ১৩ সেপ্টেম্বর মাহি বিয়ে করেন গাজীপুরের রাকিব সরকারকে, যিনি ক্ষমতাসীন আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণবিষয়ক উপ কমিটির সদস্য।

ভালোবাসার রঙ দিয়ে বাংলা সিনেমায় পা রাখা মাহিয়া মাহি মা হতে যাচ্ছেন বলে এখন অভিনয়ে বিরতি নিয়েছেন। এরমধ্যেই রাজনীতিতে সক্রিয় হন তিনি।

Also Read: মা হচ্ছেন, খবর দিলেন মাহিয়া মাহি