‘পুষ্পা: দ্য রুল’ আসবে ভারতের স্বাধীনতা দিবসে

২০২১ সালে মুক্তি পাওয়া ‘পুষ্পা: দ্য রাইজ’ সিনেমা বক্স অফিসে ঝড় তুলেছিল।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Feb 2024, 07:10 AM
Updated : 7 Feb 2024, 07:10 AM

শুটিং শিডিউল নিয়ে জটিলতা, চিত্রনাট্যে রদবদল, অভিনয় শিল্পীদের মধ্যে মনোমালিন্যসহ যাবতীয় জটিলতা শেষ, এবার প্রেক্ষাগৃহে আসছে ‘পুষ্পা: দ্য রাইজ’ সিনেমার সিক্যুয়েল ‘পুষ্পা: দ্য রুল’। আর সেই মুক্তির তারিখ জানালেন সিনেমার নায়ক আল্লু অর্জুন।

সোশ্যাল মিডিয়ায় সিনেমার নতুন পোস্টার শেয়ার করে অর্জুন বলেছেন, আগামী বছরের ১৫ অগাস্ট মুক্তি পাবে ‘পুষ্পা: দ্য রুল’।

তিনি লিখেছেন, “দিনটা মনে রেখে রাখবেন সবাই, ২০২৪ সালের ১৫ অগাস্ট বিশ্বব্যাপী মুক্তি পাবে এই সিনেমা। বক্স অফিসে দখল করতে আসছে পুষ্পা ২।’’

পোস্টারে অভিনেতার আবছা প্রতিচ্ছবি দেখা গিয়েছে। তবে স্পষ্ট দেখা গেছে তার নেইলপলিশ দেওয়া আঙুল। তাতে আবার আংটির ছড়াছড়ি, হাতে ব্রেসলেট। এই পোস্টারেই প্রকাশ্যে এসেছে ‘পুষ্পা ২’- এর মুক্তির তারিখ।

এর আগে চলতি বছরের ৮ এপ্রিল আল্লু অর্জুনের জন্মদিনে এসেছিল সিনেমার প্রথম পোস্টার। সেখানে লাল সিঁদুরে রাঙানো তার কপাল, কিন্তু গাল আবার নীল। জোড়া ভ্রুর মাঝে জ্বলজ্বল করছে চন্দনের ফোঁটা। পরনে শাড়ি, গলায় গয়নার সঙ্গে লেবু আর ফুলের মালা,  মুখে দাড়ি-গোঁফ। হাতে ধরা বন্দুক।

খানিকটা বৃহণ্নলার সাজেই ধরা দিয়েছিলেন অর্জুন। পুলিশকে ফাঁকি দিতে কি চন্দন কাঠের চোরাকারবারি পুষ্পা নতুন সাজে সেজেছেন? এ নিয়ে কৌতুহল দর্শকদের মধ্যে। এ সিনেমায় অর্জুন ও রাশমিকা মান্দানাকে ফের জুটি হিসেবে দেখার অপেক্ষায় আছে দর্শক।

২০২১ সালে মুক্তি পাওয়া ‘পুষ্পা: দ্য রাইজ’ সিনেমা বক্স অফিসে ঝড় তুলেছিল। ধারণা করা হচ্ছে, ৫০০ কোটি রুপির দ্বিতীয় কিস্তি আরও বেশি ঝড় তুলবে।

প্রথমে কথা ছিল, ২০২৩ এর শেষ দিকে মুক্তি পাবে এই সিনেমা। কিন্তু চিত্রনাট্য রদবদল করায় এখনও বাকি অনেকটা শুটিং।

ভারতীয় সংবাদ মাধ্যম বলছে, এ বছরে বড় বাজেটের কয়েকটি সিনেমা মুক্তি পেয়েছে এবং আগামী সাত আট মাসের মধ্যে আরও কয়েকটি সিনেমা প্রেক্ষাগৃহে আসবে। সে কারণে এক ধাক্কায় ১১ মাস পিছিয়ে আগামী বছরের  স্বাধীনতা দিবসে  সিনেমা মুক্তির তারিখ ঠিক করেছে কর্তৃপক্ষ।

সংবাদসূত্র: আনন্দবাজার, ইন্ডিয়ান এক্সপ্রেস

(প্রতিবেদনটি প্রথম ফেইসবুকে প্রকাশিত হয়েছিল ১২ সেপ্টেম্বর ২০২৩ তারিখে: ফেইসবুক লিংক)