জয়া যখন মাছ-ভাত খান, অমিতাভ তখন কী করেন?

নিজেকে ফিট রাখার চেষ্টায় বলিউড শাহেনশাহ এখন পুরোপুরি নিরামিষভোজী।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Nov 2022, 03:57 PM
Updated : 8 Nov 2022, 03:57 PM

বচ্চন পরিবারের বউ হয়ে আসার পর থেকে এখনও নিয়মিত খাবারের তালিকায় মাছ রাখেন বাঙালি জয়া বচ্চন। কিন্তু অমিতাভ বচ্চন এক সময়ে মাছ খেলেও এখন আর ছুঁয়েও দেখেন না।

‘কৌন বনেগা ক্রোড়পতি’র সাম্প্রতিক এক পর্বে বলিউড শাহেনশার এখনকার খাদ্যাভ্যাস প্রকাশ পাওয়ার কথা জানিয়েছে হিন্দুস্থান টাইমস।

শোটির সঞ্চালক অমিতাভ মহারাষ্ট্রের প্রতিযোগী বিদ্যা উদয় রেদকারের এক প্রশ্নের উত্তরে তার এক কালের মাছ প্রীতির কথা জানান। একইসঙ্গে বলেন, সুস্থ থাকতে এখন মাছ, মাংসসহ অতীতের পছন্দের সব খাবার বাদ দিয়ে চলছেন তিনি।

অমিতাভ বলেন, “তরুণ বয়সে সব মাছই খেতাম জয়ার সঙ্গে পাল্লা দিয়ে। মাছ ছাড়া জয়ার এখনও চলে না। তবে এখন আর কোনো আমিষই খাই না। “

কী কী খেতে পছন্দ করতেন- প্রশ্নে তিনি বলেন, “তরুণ বয়সে কিছুই বাদ দিইনি। এখন ভাত, মিষ্টি এবং পানও ছেড়ে দিয়েছি।“

তার ভাষায়, পছন্দের কোন খাবারই চেখে দেখা তো দূরের কথা, এখন চোখেও দেখেন কম।

Also Read: জয়ার বাঁধনে অমিতাভ

৮০ বছর বয়সে বার্ধক্যের নানা রোগব্যাধিতে ভুগছেন অমিতাভ। হজমের সমস্যা ছাড়াও ইউরিক অ্যাসিডের জটিলতা রয়েছে। এছাড়া দুবার কোভিডেও আক্রান্ত হয়েছেন তিনি।

কিন্তু শরীর ফিট রাখতে বরাবরই অত্যন্ত সচেতন অভিনয়ে সক্রিয় থাকা অমিতাভ। তাই শুধু আমিষই বাদ দেননি, ভোরেবেলা উঠে শরীর চর্চা শেষে পান করেন প্রোটিনসমৃদ্ধ পানীয়। সারাদিন পরিমিত খেয়েই থাকেন তিনি।

অমিতাভ তার ৫০ বছর পেরিয়ে আসা ক্যারিয়ারে ১৯০টির বেশি সিনেমায় কাজ করেছেন। দুই প্রজন্মের পরের অভিনেতাদের সঙ্গেও টক্কর দিয়ে যাচ্ছেন তিনি। চলতি মাসে মুক্তি পেয়েছে তার ‘গুডবাই’ সিনেমা। ১১ নভেম্বর হলে আসতে চলেছে ‘উঁচাই’।