১০ পর্বে ‘মহাভারত’ বানাতে চান রাজামৌলী

“সিনেমাটি ১০ ভাগে করতে চাই। প্রতিটি চরিত্র এবং তাদের মধ্যের সম্পর্ক নতুন আঙ্গিতে তুলে ধরতে চাই” বলেন রাজামৌলী।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 May 2023, 08:16 AM
Updated : 12 May 2023, 08:16 AM

‘নাটু নাটু গানে’ অস্কার জয়ের পর ‘আরআরআর’ নির্মাতা এস এস রাজামৌলীর আগামীর কাজগুলোর মধ্যে থাকছে ‘মহাভারত’।

পিংকভিলা জানিয়েছে, ভারতীয় সিনেমা ইন্ড্রাস্ট্রির দক্ষিণী দুনিয়ার এই নির্মাতার ‘মহাভারত’ নিয়ে সিনেমা বানানোর স্বপ্ন পুরনো। এবারে সেই স্বপ্নকে বাস্তবের আকার দিতে ‘সিরিয়াসলি’ চিন্তা করছেন রাজমৌলী।

ভারতে হিন্দি-বাংলাসহ নানা ভাষায় ‘মহাভারত’ নিয়ে সিনেমা এসেছে পর্দায়। বেশিরভাগ সময়ে সেই সব সিনেমা নির্মিত হয়েছে বড় বাজেটে।

সম্প্রতি এক অনুষ্ঠানে গিয়ে ‘বাহুবলী’ নির্মাতা রাজমৌলী জানিয়েছেন, তিনি ‘মহাভারত’ নির্মাণে তাড়াহুড়ো করতে চান না। এমনকি এক পর্বের মধ্যেও ‘মহাভারত’কে পর্দায় আনতে নারাজ এই পরিচালক।

“সিনেমাটি ১০ ভাগে করতে চাই। প্রতিটি চরিত্র এবং তাদের মধ্যের সম্পর্ক নতুন আঙ্গিতে তুলে ধরতে চাই। মাহাকাব্যে যেভাবে চরিত্রায়ণ হয়েছে, সেভাবে তাদের নাও দেখাতে পারি। তবে তা নিয়ে অনেক গবেষণাও প্রয়োজন।“ 

সিনেমা তৈরির প্রস্তুতি পর্বের জন্য সময় বেশি লাগবে জানিয়ে রাজামৌলী বলেন, “আমি নিজের মত করে মহাভারতের চরিত্রদের রূপায়িত করতে চাই।

এর আগে বলিউডি তারকা আমির খান ফিল্মফেয়ার ম্যাগাজিনকে দেওয়া সাক্ষাৎকারে বলেছিলেন, মহাভারত নিয়ে যদি কেউ সিনেমা বানান, তাহলে তাতে কর্ণ কিংবা কৃষ্ণ চরিত্রে অভিনয় করতে চান।

বিশেষ করে রাজমৌলী মহাভারত বানালে এবং আমিরকে কোন চরিত্রের প্রস্তাব দেওয়া হলে এক কথায় রাজি হয়ে যাবেন বলেও জানিয়েছিলেন ‘মিস্টার পারফেকশনিস্ট’।

পুরনো খবর

Also Read: মহাভারত নিয়ে সিনেমা বানাবেন আমির?