রাম নামে একাকার বলিউড-দক্ষিণ

হিন্দি ফিল্মের অমিতাভ বচ্চন থেকে শুরু করে দক্ষিণের রজনীকান্ত; মাধুরী দীক্ষিত, রাণবীর কাপুর-আলিয়া ভাট থেকে রামচরণ-চিরঞ্জীবীকে এক জায়গায় নিয়ে এসেছে নরেন্দ্র মোদীর সরকার।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Jan 2024, 09:46 AM
Updated : 22 Jan 2024, 09:46 AM

ভারতের রামমন্দির উদ্বোধন উপলক্ষে উত্তরপ্রদেশের অযোধ্যায় শামিল হয়েছেন বলিউড এবং দক্ষিণী ইন্ডাস্ট্রির মহাতারকা ও নামীদামি অভিনয় শিল্পীরা।

আনন্দবাজার লিখেছে, হিন্দি ফিল্মের অমিতাভ বচ্চন থেকে শুরু করে দক্ষিণের রজনীকান্ত; মাধুরী দীক্ষিত, রাণবীর কাপুর- আলিয়া ভাট থেকে রামচরণ-চিরঞ্জীবীকে এক জায়গায় নিয়ে এসেছে নরেন্দ্র মোদীর সরকার। এসেছেন নির্মাতা রাজকুমার হিরানী, সংগীত শিল্পী অনুরাধা, হরিহরণ, সোনু নিগম এবং আরও অনেকে।

কড়া নিরাপত্তার মধ্য দিয়ে সোমবার সকাল ১০টার আগে মন্দির প্রাঙ্গণে পৌঁছান শিল্পীরা। ৩২ বছর আগে অযোধ্যার যে জায়গায় ঐতিহাসিক বাবরী মসজিদ গুঁড়িয়ে দেওয়া হয়েছিল, সেখানেই বিজেপি সরকার গড়ে তুলেছে রামমন্দির। মন্দিরের উদ্বোধন বা প্রাণ প্রতিষ্ঠা অনুষ্ঠানে প্রধান ‘যজমান’ হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

আনন্দবাজার লিখেছে, সকালে ছেলে অভিষেক বচ্চনকে সঙ্গে নিয়ে রামমন্দিরের প্রাণ প্রতিষ্ঠা অনুষ্ঠানে যোগ দেন অমিতাভ বচ্চন। চলতি মাসের শুরুতেই অনুষ্ঠানের আমন্ত্রণপত্র পৌঁছে যায় বচ্চন পরিবারে। এর মধ্যে অমিতাভের মন্দিরের কাছে জমি কেনার খবরও আলোচনার জন্ম দেয়।

অযোধ্যা পৌঁছে বিমানমন্দরে নেমে ‘শ্রীরাম’ ধ্বনি দেন বলিউডের বর্ষীয়ান অভিনেতা অনুপম খের।

এই অভিনেতা বলেন, “এই দিনটা ভারতের ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা থাকবে। বহু প্রতীক্ষার পর সুপ্রিম কোর্টের হস্তক্ষেপে রাম ফিরছেন অযোধ্যায়।“

সাদা ধুতি পাঞ্জাবি পরে গায়ে শাল চড়িয়ে অনুষ্ঠানে আসেন বলিউডি নায়ক রাণবীর কাপুর, সঙ্গে ছিলেন স্ত্রী নায়িক আলিয়া ভাট।

স্বামী অভিনেতা ভিকি কৌশলকে নিয়ে আলোকচিত্রীদের ক্যামেরায় ধরা দিয়েছেন ক্যাটরিনা কাইফও।

ট্র্যাডিশনাল পোশাকে হাজির হন জ্যাকি শ্রফ এবং তরুণ অভিনেতা আয়ুষ্মান খুরানা। এর আগে মন্দির প্রাঙ্গণ ধুয়ে মুছে সাফ করে আলোচনায় এসেছিলেন জ্যাকি।

সংগীত শিল্পী অনুরাধা পাড়োয়াল, সোনু নিগম অনুষ্ঠানে গেয়েছেন ভজন সংগীত, পরে সেখানে পৌছান শিল্পী হরিহরণ।

দক্ষিণী তারকা রামচরণকে নিয়ে অযোধ্যায় আসেন তারকা বাবা চিরঞ্জীবী। তিনি বলেন, “এই মহোৎসবে আমি এসেছি আসলে হনুমানের ডাকে।“

তবে সবার আগে শাড়ি ও রোদচশমা পরে মন্দির চত্বরে ঝাড়ু দিতে দেখা গেছে অভিনেত্রী কঙ্গনা রানাউতকে।

মন্দির নির্মাণে বড় অংকের টাকাও দিয়েছেন অনুপম, হেমা মালিনী এবং অক্ষয় কুমার।

সোমবার আমন্ত্রিতরা ছাড়া সাধারণ মানুষ মন্দিরে ঢুকতে পারবেন না। সাধারণ দর্শনার্থীদের জন্য মন্দিরের দরজা খুলবে মঙ্গলবার থেকে। সারা দিনে দুবার রামমন্দিরের দরজা খোলা হবে সাধারণের জন্য।

আরো পড়ুন

Also Read: রামমন্দির উদ্বোধনী অনুষ্ঠান দেখানো হবে সিনেমা হলে