গাজীপুর ও চট্টগ্রামে বাসে আগুন

আগুন লাগার কারণ তাৎক্ষণিকভাবে জানাতে পারেনি চট্টগ্রামের পুলিশ।

চট্টগ্রাম ব্যুরোগাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Oct 2023, 05:14 PM
Updated : 30 Oct 2023, 05:14 PM

বিএনপি-জামায়াতের ৭২ ঘণ্টা অবরোধ শুরুর আগের রাতে গাজীপুর ও চট্টগ্রামে দুটি বাসে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

সোমবার রাত সোয়া ৮টার দিকে গাজীপুরের ভাওয়াল বদরে আলম সরকারি কলেজের সামনে একটি যাত্রীবাহী বাসে আগুন ধরিয়ে দেয় দুর্বৃত্তরা।

অপরদিকে রাত ১০টার দিকে চট্টগ্রামের গরীবুল্লাহ শাহ মাজার এলাকায় একটি মিনিবাসে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীদের বরাতে গাজীপুর মহানগর পুলিশের সহকারী কমিশনার ফাহিম আশজাজ জানান, ভাওয়াল বদরে আলম কলেজের সামনে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের পাশে দাঁড়িয়ে থাকা অনাবিল পরিবহনের একটি বাসে পেট্টোল ঢেলে আগুন ধরিয়ে দিয়ে পালিয়ে যায় ৮/১০ জন দুর্বৃত্ত। স্থানীয়রা দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনলেও বাসের কিছু অংশ পুড়ে গেছে।

বাসন থানার ওসি আবু সিদ্দিক বলেন, “ঘটনার সময় বাসে থাকা চালক ও যাত্রীরা দ্রুত নেমে যাওয়ার কোনো হতাহতের ঘটনা ঘটেনি। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে কে বা কারা আগুন লাগিয়েছে।”

এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান।

আর চট্টগ্রামের খুলশী থানার ওসি রুবেল হাওলাদার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “একটি মিনিবাসে আগুন লেগেছে। কিভাবে আগুন লেগেছে সেটি আমরা খতিয়ে দেখছি।”

স্থানীয়রা জানান, গরীবুল্লাহ শাহ মাজার এলাকায় একটি কমিউনিটি সেন্টারে বিয়ের অনুষ্ঠান চলছিল, সেখানে বরযাত্রী নিয়ে বাসটি এসেছিল। বাইরে দাঁড়িয়ে থাকা বাসটিতে হঠাৎ আগুন দেখা যায়।

ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আব্দুর রাজ্জাক জানান, “রাত ৯টা ৫৫ মিনিটের দিকে একটি বাসে আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিস কর্মীরা গিয়ে আগুন নেভায়।”

তাৎক্ষণিকভাবে আগুনের কারণ জানা যায়নি।