চবির ‘বি’ ইউনিটে প্রথম দিনে ৬ হাজার পরীক্ষার্থী অনুপস্থিত

এই ইউনিটে শুক্রবার তৃতীয় শিফটের পরীক্ষা হবে

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 May 2023, 03:28 PM
Updated : 18 May 2023, 03:28 PM

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রথম দিনে অনুপস্থিত সাড়ে ৬ হাজার।

বৃহস্পতি ও শুক্রবার তিন শিফটে কলা ও মানববিদ্যা অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা হচ্ছে। এই ইউনিটে মোট ২২১টি আসনের বিপরীতে আবেদন করেছেন ৫২ হজার ৯৯৫ জন শিক্ষার্থী।

‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষার সমন্বয়ক ও কলা অনুষদের ডিন অধ্যাপক ড.মাহবুবুল হক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “প্রথম শিফটে উপস্থিত ছিল ১৪ হাজার ৩৭৬ জন এবং দ্বিতীয় শিফটে উপস্থিত ছিল ১৪ হাজার ৪০০ জন শিক্ষার্থী।”

 এই হিসাবে প্রথম শিফটে উপস্থিতির হার ৮১ দশমিক ৩৫ শতাংশ এবং দ্বিতীয় শিফটে উপস্থিতির হার ৮১ দশমিক ৪২ শতাংশ। গড় উপস্থিতির হার ৮১ দশমিক ৩৯ শতাংশ।

বৃহস্পতিবার সকাল ৮টা ১৫ মিনিটের বিশ্ববিদ্যালয়গামী শাটল কারিগরি সমস্যার কারণে বিশ্ববিদ্যালয়ে পৌঁছাতে দেরী করায় ১৫ মিনিট পরে পরীক্ষা শুরু করা হয় বলে জানান অধ্যাপক ড.মাহবুবুল হক।

বিজ্ঞান, জীববিজ্ঞান, ইঞ্জিনিয়ারিং ও মেরিন সায়েন্স অ্যান্ড ফিশারিজ অনুষদভুক্ত ‘এ’ ইউনিটের পরীক্ষার মাধ্যমে শুরু হয় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা। মঙ্গল ও বুধবার চার শিফটে হয় ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা।

আগামী শনি ও রোববার দুই শিফটে হবে ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা।