চট্টগ্রামে নির্মাণাধীন ভবনে আগুন, আতঙ্ক

ভবনটির আন্ডারগ্রাউন্ডে লাগা আগুন আধ ঘণ্টার মধ্যে নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Nov 2022, 02:29 PM
Updated : 9 Nov 2022, 02:29 PM

চট্টগ্রামে নির্মাণাধীন একটি  ভবনে ‘বিস্ফোরণের’ পর আগুনের ঘটনায় আতংক ছড়ালেও বড় ধরনের কোনো ক্ষয়ক্ষতি হয়নি বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

বুধবার সন্ধ্যায় নগরীর রহমতগঞ্জ এলাকায় স্কাই জেনুইন টাওয়ার নামে ১০ তলা ভবনের আন্ডারগ্রাউন্ড পার্কিং অংশে অগ্নিকাণ্ডের এ ঘটনা ঘটে, যেখানে গাড়ি মেরামতের একটি কারখানা আছে বলে স্থানীয়রা জানিয়েছেন।

ভবনের এক বাসিন্দা জানান, সন্ধ্যায় সোয়া ছয়টার দিকে কয়েকটি বিকট শব্দের পর ভবনের নিচে ধোঁয়ার সৃষ্টি হয়। এসময় ভবনের বাসিন্দাদের মধ্যে আতঙ্ক সৃষ্টি হয়। পাশাপাশি সড়কের লোকজনও আতঙ্কিত হয়ে পড়ে।

পরে সন্ধ্যা সাতটায় আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভসের দুটি ইউনিট। আগুনে হতাহতের কোনো ঘটনা ঘটেনি বলে জানান চন্দনপুরা ফায়ার সার্ভিস স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার শহীদুল ইসলাম।

আগুনে মেরামত কারখানায় থাকা একটি প্রাইভেট কার পুরোপুরি পুড়ে গেছে এবং একটি মাইক্রোবাস ও কয়েকটি মোটরসাইকেল আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানান তিনি।

তবে আগুন লাগার কারণ প্রাথমিকভাবে নিশ্চিত হতে পারেননি কর্মীরা বলে জানান তিনি।

স্থানীয়রা জানান, নির্মাণাধীন ১০ তলা ভবনটির তৃতীয় তলায় কয়েকটি পরিবার বাস করেন। নিচ তলায় রয়েছে একটি কিন্ডার গার্টেন স্কুল, খাবার হোটেল, মোটরসাইকেল মেরামত দোকানসহ বিভিন্ন ধরনের কয়েকটি দোকান। আর আন্ডারগ্রাউন্ড পার্কিং অংশে গাড়ি মেরামতের একটি কারখানা আছে।